ফের এনআইএ-র জালে বাংলাদেশি জঙ্গী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ফের এনআইএ-র জালে বাংলাদেশি জঙ্গী

Share This

ফের এনআইএ-র জালে বাংলাদেশি জঙ্গী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী ও কলকাতা, ভারত, 03/11/2021 : দক্ষিণ 24 পরগণা থেকে এক বাংলাদেশি জঙ্গীকে গ্রেপ্তার করল এনআইএ। এছাড়াও অবৈধভাবে সীমান্ত পার হতে গিয়েও গ্রেপ্তার হয়েছে আরও কয়েকজন ব্যক্তি।

গতকাল দক্ষিণ 24 পরগণা থেকে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে এনআইএ। যেটা জনা যাচ্ছে ঐ ব্যক্তি বাংলাদেশের জামাত উল মুজাহিদিন নামের একটি জঙ্গী গোষ্ঠীর সক্রিয় সদস্য।

এনআইএ এখনও গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম জানায় নি। তবে ঐ ব্যক্তি হুজির সদস্যও হতে পারে, এমনকি তার আল কায়দার সাথেও যোগাযোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে। পশ্চিমবঙ্গে জঙ্গী মডিউল তৈরি করার উদ্দেশ্যেই সে অবৈধভাবে এ দেশে এসেছিল বলে জানা গিয়েছে। গত জুলাই মাসেও আর এক জঙ্গী ধরা পড়েছিল এই রাজ্যে।

এদিকে গোয়েন্দা তথ্যের ওপর নির্ভর করে গত 1 তারিখে বড়সড় সাফল্য পেয়েছে বিএসএফ। ঐ দিন উত্তর 24 পরগণার হাকিমপুর, তারালি ও বিথারি সীমান্ত চৌকি এলাকা থেকে অবৈধভাবে সীমান্ত পার করে আসা সাতজন বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। 

এর মধ্যে হাকিমপুর ডিউটি লাইন থেকে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে একজন বাংলাদেশের খুলনা জেলার চৌকনি গ্রামের বাসিন্দা। নাম সুব্রত গায়েন। অপরজনের নাম মহম্মদ রমজান, সে খুলনার রূপসা গ্রামের বাসিন্দা। 

একইভাবে অন্য একটি ঘটনায় চারজন বাংলাদেশি, যারা অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করছিল, তাদেরকে ধরা হয়েছে তারালি সীমান্ত থেকে। এদের নাম রানী শেখ (40), রোজিনা বেগম (32), রোজিনা বেগমের ছেলে কার্তিক রোহিত (3) ও আর এক ছেলে সানি রোহিত (18 মাস)। 

এছাড়াও বাংলাদেশের বাগেরহাট জেলার বাসিন্দা লাবলু শেখ (26) নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে বিথারি সীমান্ত থেকে। এই ব্যক্তিরা অবৈধভাবে সীমান্ত পারাপার করছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে এদের মধ্যে কয়েকজন কাজের সন্ধানে বাংলাদেশ থেকে ভারতে আসছিল। কেউ কেউ পরিবারের লোকেদের সাথে দেখা করতে বাংলাদেশে যাচ্ছিল। তবে সকলেই অবৈধভাবে সীমান্ত পারাপার করতে গিয়ে ধরা পড়েছে। ধৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages