কেন্দ্র সরকারের দীপাবলির উপহার : দাম কমছে পেট্রোল ডিজেলের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কেন্দ্র সরকারের দীপাবলির উপহার : দাম কমছে পেট্রোল ডিজেলের

Share This

কেন্দ্র সরকারের দীপাবলির উপহার : দাম কমছে পেট্রোল ডিজেলের


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 03/11/2021 : পেট্রোল আর ডিজেলের ওপর থেকে অতিরিক্ত করের কিছুটা কেন্দ্র সরকার তুলে নেওয়ায় কিছুটা হলেও কমতে চলেছে পরিবহন জ্বালানির দাম।

আজ গোটা দেশে পেট্রলের ওপর থেকে 5 টাকা এবং ডিজেলের ওপর থেকে 10 টাকা এক্সাইজ ডিউটি তুলে নিয়েছে কেন্দ্র সরকার। যার জেরে দেশ জুড়েই কমতে চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। আজ মধ্যরাত থেকে পেট্রল ও ডিজেলের নতুন মূল্য কার্যকরী হবে বলে জানা গিয়েছে।

আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির কারনেই গত 6 মাসে অনেকটাই বেড়েছে পেট্রোল ডিজেলের দাম। বাড়তে বাড়তে যা কিনা সেঞ্চুরিও করে গিয়েছিল। এখন দাম কমানোর ফলে ডিজেলের দাম সেঞ্চুরির নিচে নামলেও পেট্রলের দাম সেঞ্চুরির ওপরেই থেকে যাবে। 

কেন্দ্র সরকার যে পেট্রোল ডিজেল থেকে এক্সাইজ ডিউটি তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, তাকে স্বাগত জানিয়ে বিজেপি একে দেশবাসীর প্রতি দীপাবলীর উপহার হিসেবে দেখতে চাইছে। বিরোধী দলগুলি একে সম্প্রতি হয়ে যাওয়া উপ নির্বাচনগুলির ফলাফল বলে দেখতে চাইছে। তবে বামেদের বক্তব্য কেন্দ্র সরকারের পর এবার রাজ্য সরকারগুলিও পেট্রোল ডিজেলের ওপর থেকে তারা যে কর চাপায় তা থেকে কিছুটা তুলে নিক, তাহলে পরিবহন জ্বালানির দাম আরও একটু কমে যাবে। তাতে সুবিধা হবে সাধারন মানুষের।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages