তিস্তার জলে বাড়ছে বিপদ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তিস্তার জলে বাড়ছে বিপদ

Share This

তিস্তার জলে বাড়ছে বিপদ


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 20/10/2021 : তিস্তা নদীর ভয়াবহ বন্যার ফলে জলমগ্ন হয়ে পরেছে জলপাইগুড়ি সদর ব্লকের তিস্তা নদীর চরে অবস্থিত বাহীর চর এলাকায় বসবাসকারী মানুষদের বাড়িঘর। পাশাপাশি জলমগ্ন হয়ে পড়ে সদর ব্লকের মন্ডল ঘাট, কচুয়া, রায়পাড়া এবং পার মেখলিগঞ্জ এলাকার বেলতলী ঘাট সংলগ্ন তিস্তা নদীর পাড়ে বসবাসকারী মানুষদের বাড়িঘর ।



এমত অবস্থায় এক চরম সমস্যার মধ্য দিয়ে দিন কাটাচ্ছেন এই সমস্ত এলাকায় বসবাসকারী সাধারণ মানুষরা। এমনকি তাঁরা করতে পারছেন না রান্নাবান্নাও। নিতান্তই বাড়ির অবুঝ শিশুরা ক্ষুধার  জ্বালায় কান্নাকাটি করছে ।  পেটের তাগিদে মায়াবী আর্তনাদ করছে বাড়ির গৃহপালিত পশুপাখিরাও। 

সেরকমটাই জানালেন তিস্তা নদীর পারে বসবাসকারী স্থানীয় বাসিন্দা রংমালা মন্ডল, সোমা রায় , দুলাল রায়রা। তাঁরা বলেন রাত থেকেই প্রবল বৃষ্টিপাতের ফলে তিস্তা নদীর জল বেড়ে যায় এবং সেই জল তাঁদের ঘরের ভেতরে প্রবেশ করে। এমত অবস্থায় তাঁরা রান্না বান্না করতে পারছেন না। 

অন্যদিকে পানীয় জল সংগ্রহ করতে অনেকটাই দূরে যেতে হচ্ছে। এবং এ সময়ে খাবারের অভাবে শিশুরা বাড়িতে কান্নাকাটি করছে। তাই এমত অবস্থায় সরকারের কাছে শুকনো খাবার সহ অন্যান্য জিনিসপত্রের আবেদন রাখছেন  বন্যা কবলিত এই মানুষগুলো। 

রিপোর্ট : বিকাশ সরকার, হলদিবাড়ি 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages