ভোজ্য তেলের দাম কমাতে রাজ্যগুলিকে ফের চিঠি কেন্দ্রের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভোজ্য তেলের দাম কমাতে রাজ্যগুলিকে ফের চিঠি কেন্দ্রের

Share This

ভোজ্য তেলের দাম কমাতে রাজ্যগুলিকে ফের চিঠি কেন্দ্রের


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 25/10/2021 : ভোজ্য তেলের দাম কমাতে রাজ্যগুলিকে ফের একবার চিঠি দিল কেন্দ্র সরকার। 

খাদ্য ও গণবন্টন দফতর আগামীকাল (২৫ অক্টোবর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে ভোজ্য তেলের দামের বিষয়ে কেন্দ্রের নির্দেশের প্রেক্ষিতে গৃহীত পদক্ষেপ নিয়ে পর্যালোচনা বৈঠক করবে। তার আগে খাদ্য ও গণবন্টন দফতরের সচিব শ্রী সুধাংশু পান্ডে উৎসবের মরশুমের কথা মাথায় রেখে উপভোক্তাদের স্বস্তি দিতে ভোজ্য তেলের দাম কমানোর জন্য কেন্দ্রের গৃহীত উদ্যোগের রূপরেখা তুলে ধরে সব রাজ্যকে চিঠি পাঠিয়েছেন। 

খাদ্য ও গণবন্টন দফতর ভোজ্য তেলের দামের বিষয় এবং উপভোক্তারা যাতে সঠিকভাবে বাজারে ভোজ্য তেল পান তা নিশ্চিত করতে নিরন্তর পর্যবেক্ষণের কাজ চালিয়ে যাচ্ছে। আসন্ন উৎসবের মরশুমের প্রেক্ষাপটে স্বাভাবিকভাবেই ভোজ্য তেলের চাহিদা বাড়বে। তাই সরকার ইতিমধ্যে এক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সমস্ত রাজ্য ও ভোজ্য তেল উৎপাদন শিল্প সংস্থার সঙ্গে বৈঠক করা হয়েছে। ভোজ্য তেলের মজুতের সীমা নির্ধারণ করে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। এমনকি খাদ্য ও গণবন্টন দফতর সাপ্তাহিক ভিত্তিতে ভোজ্য তেল/ তৈল বীজের মজুতের বিষয়ে পর্যবেক্ষণের জন্য দেশে একটি ওয়েব পোর্টালও তৈরি করেছে।

উপভোক্তাদের পছন্দ অনুযায়ী ভোজ্য তেলের চাহিদা এবং ব্যবহার বিভিন্ন রাজ্য/ কেন্দ্রশাসিত অঞ্চলে ভিন্ন ভিন্ন। তবে যাই হোক, ভোজ্য তেল এবং তৈল বীজের মজুত সীমার পরিমাণ চূড়ান্ত করার জন্য রাজ্য/ কেন্দ্রশাসিত অঞ্চলগুলি এক্ষেত্রে পূর্ব আরোপিত মজুতের সীমার বিষয় পুনরায় বিবেচনা করে দেখতে পারে। তবে, কোনো আড়তদার, এমনকি মিল মালিক ও পাইকেরি বিক্রেতারা দু মাসের বেশি তৈল বীজ/ ভোজ্য তেল মজুত রাখতে পারবেন না। 
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages