রায়গঞ্জের কুলিক নদীতে চলছে তর্পণ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রায়গঞ্জের কুলিক নদীতে চলছে তর্পণ

Share This

রায়গঞ্জের কুলিক নদীতে চলছে তর্পণ


আজ খবর (বাংলা), রায়গঞ্জ, উত্তর দিনাজপুর, পশ্চিমবঙ্গ, 06/10/2021 : "তর্পন কথাটির অর্থ তৃপ্তি "। হিন্দু শাস্ত্র অনুযায়ী মহালয়ার শুভক্ষনে পরলোকগত আত্মারা একত্রে উপস্থিত হন। মহালয়ার চোদ্দ দিন আগে থেকে শুরু হয় পিতৃপক্ষ। মহালয়ার দিন পিতৃপক্ষের শেষদিন, এরপরই শুরু দেবীপক্ষ। পিতৃপক্ষের শেষদিন অর্থাৎ মহালয়ার পুন্যলগ্নে পিতৃপুরুষের উদ্দেশ্যে বেশীরভাগ মানুষ জলদান করে থাকেন স্বর্গীয়দের আত্মার শান্তি কামনায়। 

রায়গঞ্জের কুলিক নদীর খরমুজা ঘাটে ও বন্দর ঘাটে এদিন বহু মানুষ তিল জলদানের মাধ্যমে তর্পণ করলেন তাদের পিতৃপুরুষের উদ্দেশ্যে। তর্পন করতে আসা ব্যাক্তিরা জানিয়েছেন, প্রতিবারেই আমি এখানে পুর্বপুরুষের আত্মশান্তির জন্য তর্পন করে থাকি। অন্যদিকে অমর চন্দ ঘোষ বলেন, আমাদের ধর্মে যে নিয়ম নিতি অনুযায়ী হয়ে থাকে আমরা প্রতিবার মহালয়ার পূর্নরিথি লগ্নে আমরা এখানে আসি। পুর্বপুরুষদের আত্মাশান্তির জন্যই আমরা এটা করে থাকি।

পাশাপাশি ঘাটে আসা পুরোহিত অনুপম চক্রবর্তী জানিয়েছেন, মহালয়ের পুর্ন লগ্নে পিতৃ তর্পন সবাই করছে ভোর থেকে। যারা এটা করে থাকে তাদের পুর্নলাভ হয় বলে জানান তিনি।

রিপোর্ট : সুতপা পোদ্দার

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages