শিশুদের জন্যে কোভ্যাক্সিনে ছাড়পত্র কেন্দ্রের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শিশুদের জন্যে কোভ্যাক্সিনে ছাড়পত্র কেন্দ্রের

Share This

শিশুদের জন্যে কোভ্যাক্সিনে ছাড়পত্র কেন্দ্রের


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 12/10/2021 : এবার শিশু ও কম বয়সীদেরকেও করোনার প্রতিষেধক হিসেবে কোভ্যাক্সিন দেওয়া হবে। এই ব্যাপারে কোভ্যাকসিনকে ছাড়পত্র দেওয়া হল।

এতদিন দেশে বড়রা করোনার প্রতিষেধক পেলেও ছোটদের ভ্যাকসিন দেওয়া হয় নি। এবার ক্ষুদেরাও যাতে করোনার প্রতিষেধক পায়, তার জন্যে তাদের কোভ্যাকসিন দেওয়ার অনুমতি দিল কেন্দ্র সরকার।

দেশের 2 থেকে 18 বছর পর্যন্ত শিশু ও কিশোরদের কোভ্যাকসিন দেওয়ার অনুমতি দিল কেন্দ্র সরকার। ছোটদেরকেও দুই ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়ার 20 দিন পর দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। পরীক্ষামূলকভাবে মোট 525 জনের দেহে কোভ্যাক্সিনের (শিশুদের জন্যে) প্রয়োগ করে সাফল্য পাওয়ার পরেই শিশুদের দেহে প্রতিষেধকটি দেওয়ার ছাড়পত্র দিয়েছে কেন্দ্র সরকার।


এতদিন ছোটরা ভ্যাকসিন না পাওয়ায় স্কুল খোলা হয় নি। তারা অনলাইন ক্লাস করতে একরকম বাধ্য হচ্ছিল। অনেকেই বলেছিলেন শিশুদের শৈশব চলে যাচ্ছে। এবার ভ্যাকসিন পেয়ে গেলে এই শিশুরা ফের স্কুলে গিয়ে ক্লাস করতে পারবে। বন্ধুদের সাথে হৈ হৈ করতে পারবে। ফিরে আসবে শৈশব।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages