হাওড়া স্টেশনে বসল ডিজিটাল চার্ট বোর্ড - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হাওড়া স্টেশনে বসল ডিজিটাল চার্ট বোর্ড

Share This

হাওড়া স্টেশনে বসল ডিজিটাল চার্ট বোর্ড


আজ খবর (বাংলা), হাওড়া, পশ্চিমবঙ্গ, 22/10/2021 : যাত্রা সাধারণের সুবিধার্থে আরও একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে পূর্ব রেলের পক্ষ থেকে হাওড়া স্টেশনের ৯ নম্বর প্ল্যাটফর্মে আসন সংরক্ষণ সংক্রান্ত ডিজিটাল চার্টবোর্ড বসানো হয়েছে। আধুনিক এই চার্টবোর্ড চালু হওয়ার ফলে যাত্রীরা তাদের সংরক্ষিত আসন আরও স্পষ্ট দেখতে পাবেন। প্ল্যাটফর্মে বসানো এই ডিজিটাল চার্টবোর্ডগুলির মাধ্যমে রেলের ভাড়া-বহির্ভূত অতিরিক্ত রাজস্ব সংগ্রহ হবে। 

 
হাওড়া স্টেশনে ডিজিটাল চার্টবোর্ডের জন্য আটটি ৫০ ইঞ্চি এলইডি টিভি বসানো হয়েছে। এর মধ্যে চারটি টিভিতে আসন সংরক্ষণের তালিকা প্রদর্শিত হবে। বাকি চারটি টিভি বিজ্ঞাপন প্রচার করবে। আসন সংরক্ষণ তালিকা প্রদর্শণের জন্য বসানো এই আটটি টেলিভিশন চার্টবোর্ড  পরিচালনার দায়িত্বে থাকছে একটি সংস্থা, যারা রেলকে বিজ্ঞাপন প্রচারের মাশুল হিসেবে বার্ষিক ৪৩ লক্ষ ৯৩ হাজার টাকা দেবে।
 
ধীরে ধীরে আসন সংরক্ষণ সম্পর্কিত এধরণের ডিজিটাল চার্টবোর্ড অন্যান্য প্ল্যাটফর্মেও বসানোর পরিকল্পনা রয়েছে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। 
 
পরিবেশবান্ধব  ডিজিটাল চার্টবোর্ড কাগজের খরচ কমাবে। পক্ষান্তরে, পরিবেশের ক্ষেত্রেও অনুকূল হবে। এধরণের ডিজিটাল আসন সংরক্ষণ তালিকা রিয়েলটাইম বা তাৎক্ষণিক তথ্য প্রদর্শন করবে এবং যাত্রীরা আরও স্পষ্টভাবে এই তালিকা দেখতে পারবেন। 
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages