কলকাতায় দ্রুত মাল পরিবহনের জন্যে অত্যাধুনিক ব্যাবস্থা গ্রহণ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কলকাতায় দ্রুত মাল পরিবহনের জন্যে অত্যাধুনিক ব্যাবস্থা গ্রহণ

Share This

কলকাতায় দ্রুত মাল পরিবহনের জন্যে অত্যাধুনিক ব্যাবস্থা গ্রহণ


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 12/10/2021 : কেন্দ্রীয় পরোক্ষ কর ও সীমা শুল্ক পর্যদের চেয়ারম্যান শ্রী এম অজিত কুমার আজ কলকাতার নেতাজী সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরে আন্তর্জাতিক কুরিয়ার টার্মিনালে দ্রুততার সঙ্গে পণ্য পরিবহণ ব্যবস্থাপনার উদ্বোধন করেছেন। শ্রী কুমার কলকাতার বিবাদী বাগ অঞ্চলে ১ নম্বর কাউন্সিল হাউস স্ট্রীটে সীমা শুল্কের পরীক্ষাগারেরও উদ্বোধন করেন।

এর ফলে দ্রুত পণ্য পরিবহণের ক্ষেত্রে এক্সপ্রেস কার্গো ক্লিয়ারেন্স সিস্টেম – ইসিসিএস ব্যবস্থাপনার মানচিত্রে কলকাতা যুক্ত হল, যার সাহায্যে  কলকাতা বিমান বন্দরে দ্রুততার সঙ্গে বিশাল আকৃতির পণ্য পরিবহণ করা সম্ভব হবে। নতুন ব্যবস্থায় আমদানী – রপ্তানি পণ্য পরিবহণে সুবিধে হবে। প্রথম পর্বে কুরিয়ার শিপিং বিলের আওতায় যে সব পণ্য রপ্তানি হবে, সেগুলির পরিবহণ এই ব্যবস্থার মাধ্যমে হবে।

একইভাবে কলকাতায় সীমা শুল্কে নতুন অত্যাধুনিক পরীক্ষাগার আজ উদ্বোধন হয়েছে। যন্ত্রপাতির পরীক্ষা – নিরীক্ষা, তরল পদার্থের পরীক্ষা – নিরীক্ষা এবং প্রযুক্তিগত বিভিন্ন সামগ্রির পরীক্ষা – নিরীক্ষার জন্য এই পরীক্ষাগারে প্রয়োজনীয় ব্যবস্থা রয়েছে। এখানে একটি গ্রন্থাগারও আছে। নতুন পরীক্ষাগারের সাহায্যে দ্রুততার সঙ্গে বিভিন্ন সামগ্রী পরীক্ষা করা যাবে। এনফোর্সমেন্ট বিভাগের তল্লাশির কাজেও এই পরীক্ষাগার সহায়ক হবে।  পরীক্ষাগারটি যাতে এনএবিএল –এর স্বীকৃতি খুব শীঘ্রই পায়, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages