অতিমারীতে কেউ একা সুরক্ষিত থাকলে চলবে না : মান্ডবিয়া - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অতিমারীতে কেউ একা সুরক্ষিত থাকলে চলবে না : মান্ডবিয়া

Share This

অতিমারীতে কেউ একা সুরক্ষিত থাকলে চলবে না : মান্ডবিয়া


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 30/10/2021 : কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর মন্সুখ মান্ডভিয়া জি-২০ ভুক্ত দেশ গুলির অর্থ ও স্বাস্থ্য মন্ত্রীদের বৈঠকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আজ ভাষণ দিয়েছেন। এবারের বিষয় ছিল, 'বিশ্বব্যাপী স্বাস্থ্য- অর্থ ব্যবস্থাকে শক্তিশালী করার লক্ষ্যে সুনির্দিষ্ট প্রস্তাব গ্রহণ'। 

ডক্টর মান্ডভিয়া বলেন, "ভারত বিশ্বব্যাপী স্বাস্থ্য- অর্থব্যবস্থা এবং প্রশাসনকে শক্তিশালী করার জন্য ইতালির রাষ্ট্রপতির প্রচেষ্টাকে অভিনন্দন জানাতে চায়।"
 
কোভিড-১৯ জনিত অতিমারি পরিস্থিতির ফলে আন্তর্জাতিক স্বাস্থ্য ব্যবস্থার গুরুত্ব এবং বিশ্বব্যাপী স্বাস্থ্যব্যবস্থাকে শক্তিশালী করার প্রয়োজনীয়তা উপলব্ধি করা সম্ভব হয়েছে। বর্তমানে আইপিপিপি আর- এর গ্লোবাল হেলথ থ্রেটস কাউন্সিল, আই এইচ আর সহ বিভিন্ন ফোরামের মাধ্যমে অতিমারি ব্যবস্থাপনার জন্য একটি পরিকাঠামো তৈরির জন্য জয়েন্ট হেলথ এন্ড ফাইন্যান্সিং টাস্কফোর্স- জি-২০-তে পর্যালোচনা করা হচ্ছে। ভারত প্রস্তাব করেছে যে স্বাস্থ্য ক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কেন্দ্রীয়তা বজায় রাখা দরকার। ভারতীয় প্রস্তাব করেছে যে, ওভারল্যাপিং ম্যান্ডেট সহ একাধিক সংস্থা যখন অতিমারির প্রস্তুতি ও প্রতিক্রিয়া ইস্যুতে অনুসন্ধান করছে, তখন বিশ্বব্যাপী জরুরী স্বাস্থ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে উদ্যোগগুলি একত্রিত হওয়া উচিত। জি-২০'কে বিশ্ব স্বাস্থ্য সংস্থাতে উপলব্ধ তহবিল বাড়ানোর জন্য সাহায্য করতে হবে।

এই অতিমারি পরিস্থিতিতে সবাই সুরক্ষিত না হওয়া পর্যন্ত কেউই সুরক্ষিত নয়। এ প্রসঙ্গে আমি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জনাব মোদীজিকে উদ্ধৃত করি যখন তিনি বলেছিলেন যে, "সকলের সমর্থন, সকলের উন্নয়ন, সকলের আস্থা এবং সকলের প্রচেষ্টা" সাফল্যের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ।
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages