বন্ধ হয়ে গেল শ্রীভূমির বুর্জ খলিফা দর্শন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বন্ধ হয়ে গেল শ্রীভূমির বুর্জ খলিফা দর্শন

Share This

বন্ধ হয়ে গেল শ্রীভূমির বুর্জ খলিফা দর্শন


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 14/10/2021 : ফের অঘটনের কেন্দ্র হয়ে উঠল শ্রীভূমির দুর্গাপুজো। ভীড়ের চাপে বন্ধ হয়ে গেল মন্ডপ। পাশাপাশি মন্ডপের দাযিত্বে থাকা এক পুলিশ অফিসারেরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

শ্রীভূমিতে এবছর দুর্গাপূজার মন্ডপটি দুবাইয়ের উচ্চতম ভবন বুর্জ খলিফার আদলে গড়ে তোলা হয়েছিল। ঐ মন্ডপের ভাঁজে ভাঁজে ফ্ল্যাশ আলোর ঝলকানি নজর কেড়েছিল সাধারন মানুষের। সমাজ মাধ্যমেও বুর্জ খলিফা মন্ডপের খ্যাতি ছড়িয়ে পড়েছিল চতুর্দিকে।

গতকাল অষ্টমীর রাতে এই মন্ডপ পরিদর্শনের জন্যে ব্যাপক ভীড় হয়েছিল। মানুষের উন্মাদনা বেড়ে গিয়েছিল তুমুলভাবে। শেষে ভীড়ের চাপ এতটাই বেড়ে গিয়েছিল যে কলকাতার বুর্জ খলিফাকে বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল।পূজো কর্তৃপক্ষ। শ্রীভূমির ভীড়ের চাপ গিয়ে পড়েছিল রেলের ওপরেও। ভীড়ের চাপে কলকাতা পুলিশের অনুরোধে বিধাননগর স্টেশনে ডাউন ট্রেনগুলিকে আর দাঁড়াতে দেওয়া হচ্ছিল না। প্রচন্ড ভীড়ের চাপে পুর্ব রেলকে এই সিদ্ধান্ত নিতে হয়েছিল। ভীড় সামলাতে পুলিশের বিশাল বাহিনী নামানো হয়েছিল, সেই বাহিনীকেও রীতিমতো হিমশিম খেতে হচ্ছিল। আজ নবমীতেও দর্শনার্থীদের জন্যে বন্ধ রাখা হয়েছে শ্রীভূমির বুর্জ খলিফা পূজো মন্ডপটিকে।

সাব ইন্সপেক্টর আফতাব আহমেদ


এদিকে শ্রীভূমির ঐ বুর্জ খলিফা পূজো মন্ডপের দায়িত্বে ছিলেন উল্টোডাঙা থানার সাব ইন্সপেক্টর আফতাব আহমেদ। গতকাল ভীড়ের চাপে তিনি হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে পড়েন এবং তারপরেই হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাঁর মৃত্যু হয়। ভীড়ের চাপে এভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে সাব ইন্সপেক্টরের মৃত্যুর ঘটনায় কলকাতা পুলিশের মধ্যে শোকের ছাওয়া নেমে আসে।

প্রসঙ্গত উল্লেখ্য, বুর্জ খলিফার আদলে গড়ে ওঠা এতটা উঁচু পূজো মন্ডপে এলইডি আলোর ঝলকানির জন্যে বিমান বন্দরে সন্ধ্যের পর বিমান ওঠা নামা করতেও বেশ অসুবিধা হচ্ছিল বলে জানা গিয়েছে কলকাতা বিমানবন্দর সুত্রে। কেননা শ্রীভূমি জায়গাটি কলকাতা বিমান বন্দর থেকে খুব দুরে নয়। সম্ভবত এই ব্যাপারে একটি অভিযোগও জমা পড়েছিল স্থানীয় থানায়।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages