চীনের হাতে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ! - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চীনের হাতে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র !

Share This

চীনের হাতে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র !


আজ খবর (বাংলা), বেজিং, চীন, 17/10/2021 :  আমেরিকাকে চমকে দিয়ে চীন ইতিমধ্যেই নিউক্লিয়ার সক্ষম হাইপারসনিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে নিয়ে তাক লাগিয়ে দিয়েছে বলে জানাল একটি বৃটিশ সংবাদ মাধ্যম।

হাইপারসনিক প্রযুক্তি নিয়ে ক্রমাগত কাজ করে চলেছে আমেরিকা এবং রাশিয়া। ঐ দুই দেশ এখনও হাইপারসনিক প্রযুক্তিতে চুড়ান্ত সাফল্যলাভ করতে পারেনি। কিন্তু গত অগষ্ট মাসেই চীন তাদের হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ছুঁড়তে পেরেছে বলে খবর পাওয়া যাচ্ছে।

চীনের নিক্ষেপ করা হাইপারসনিক মিসাইলটি লো অরবিট দিয়ে ছুটে গিয়ে আঘাত হানতে সক্ষম। অত্যন্ত উন্নত প্রযুক্তির এই মিসাইল শব্দের চেয়ে চার গুণ দ্রুত ছোটে। আকাশে দ্রুত ছোটার সময় এমন ভেল্কি দেখাতে পারে যে একে ট্র্যাক করাও যায় না। 

এই শক্তিশালী ক্ষেপণাস্ত্র চীনকে সামরিক দিক থেকে অনেকটাই এগিয়ে রাখতে পারে বলে মনে করা হচ্ছে। তবে চীনের নিক্ষেপ করা হাইপারসনিক মিসাইল অভীষ্ট লক্ষে আঘাত হানতে ব্যর্থ হয়েছে বলে জানা গিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages