অমিত শাহের সফরের মাঝেই কাশ্মিরী ছাত্রদের উল্লাস পাকিস্তানের জয়ে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অমিত শাহের সফরের মাঝেই কাশ্মিরী ছাত্রদের উল্লাস পাকিস্তানের জয়ে

Share This

অমিত শাহের সফরের মাঝেই কাশ্মিরী ছাত্রদের উল্লাস পাকিস্তানের জয়ে
জায়ান্ট স্ক্রিনে চলছিল খেলা দেখা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 26/10/2021 : গত রবিবার পাকিস্তানের কাছে বিশ্বকাপ টি20 ম্যাচে ভারত লজ্জাজনকভাবে হেরেছে আর তারপরেই কাশ্মীরের সরকারি মেডিকেল কলেজ (GMC) ও শের ই কাশ্মীর ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েনসের কিছু ছাত্র উচ্ছাসে ফেটে পড়ে পাকিস্তানের জয়কে সেলিব্রেট করছিল এবং ক্রমাগত ভারত বিরোধী শ্লোগান দিয়ে যাচ্ছিল। ঐ ছাত্রদের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের হতেই তাদের আটক করেছে কাশ্মীরের পুলিশ। 

কতিপয় কাশ্মীরি মেডিকেল ছাত্রদের এই উল্লাসের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। সেই দৃশ্য দেখে মনে মনে আহত হয়েছেন আপামর ভারতবাসী। প্রচুর পরিমানে ট্রোল করাও হয়েছে ঐ ভিডিওটিকে ঘিরে।

শিবসেনা নেতা সঞ্জয় রাউত টুইট করে লিখেছেন, "এটা অবশ্যই ভাবার বিষয় যে কাশ্মিরীরা এখনও পাকিস্তানের জয় এবং ভারতের পরাজয়ে উৎসব করে, আবার সেই সময় যখন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী কাশ্মীরেই সফর করেন। বিষয়টি কেন্দ্র সরকারের আরও গুরুত্ব দিয়ে ভাবা উচিত। জয় হিন্দ। বন্দে মাতরম।"

কাশ্মিরী মেডিকেল ছাত্ররা যে পাকিস্তান ক্রিকেট দলকে সমর্থন করেছে, তাদের জয়ে উল্লসিত হয়েছে তাতে অবশ্য খারাপ কুছু দেখছেন না কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। কার্যত তিনি ঐ মেডিকেল ছাত্রদেরকেই সমর্থন করেছেন। কিন্তু পাকিস্তানের ক্রিকেট দলকে সমর্থন করার পাশাপাশি ঐ ছাত্রেরা ভারত বিরোধী শ্লোগানও দিয়েছে। ছাত্রদের পাশে দাঁড়িয়ে তাকেও কি সমর্থন করছেন মেহেবুবা মুফতি ? উত্তর এখনও মেলেনি। এক্ষেত্রে কি তবে মৌনতা সম্মতিরই লক্ষণ ? এর আগেও দেশ বিরোধী অনেক কথাই শোনা গিয়েছে তাঁর মুখে ! কাশ্মীরে 370 ধারা অবলুপ্তির পরে অনেক মন্তব্যই করেছেন তিনি, যা দেশের সাধারন মানুষ ভাল চোখে দেখেন নি।

মেহেবুবা মুফতির কড়া সমালোচনা করেছেন জম্মু ও কাশ্মীরের বিজেপি প্রেসিডেনট রবীন্দ্র রায়না। তিনি বলেছেন, "মেহেবুবা মুফতির মানসিকতা তালিবানদের মত। এভাবে পাকিস্তানকে সমর্থন করে মেহেবুবা মুফতি রীতিমত পাপ করে চলেছেন।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages