কাবুলের বিস্ফোরণ গোটা বিশ্বের কাছেই হুমকি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাবুলের বিস্ফোরণ গোটা বিশ্বের কাছেই হুমকি

Share This

কাবুলের বিস্ফোরণ গোটা বিশ্বের কাছেই হুমকি


আজ খবর (বাংলা), কাবুল, আফগানিস্তান, 04/10/2021 : কাবুলের ইদগাহ মসজিদে বিস্ফোরণ গোটা বিশ্বকে আগাম সঙ্কেত দিয়ে দিল যে আফ্গানিস্তান জঙ্গী ও সন্ত্রাসবাদীদের স্বর্গরাজ্য হতে চলেছে। অন্তত এমনটাই মত বিশেষজ্ঞ মহলের। 

গতকাল আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি ইদগাহ মসজিদে জোড়ালো বিস্ফোরণের ঘটনা ঘটে। এই বিস্ফোরণে মোট 12 জনের মৃত্যু হয়েছে এবং 32 জন গুরুতরভাবে আহত হয়েছেন।  এই ঘটনা নাড়িয়ে দিয়েছে বিশ্বকে।

আফগানিস্তানের অন্তর্বর্তী মন্ত্রকের অন্যতম সদস্য কারি সইদ খোস্তি জানিয়েছেন, "এই নাশকতার পিছনে থাকা মুল চক্রীদের সন্ধান চালানো হচ্ছে। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট 3 জনকে গ্রেপ্তার করা হয়েছে।"

তালিবানরা আফগানিস্তান দখল করার পর থেকেই সে দেশে জেহাদি ও জঙ্গীদের দাপাদাপি বেড়ে গিয়েছে। বাতাসে ভেসে বেড়াচ্ছে গোলা বারুদের গন্ধ। আফগানিস্তানে তালিবানদের সাফল্য দেখে আরও কয়েকটি দেশে সন্ত্রাসবাদী সংগঠনগুলি উজ্জীবিত হয়ে উঠেছে। বিশেষজ্ঞ মহল মনে করছে এই সবে শুরু। এরপর গোটা বিশ্বেই হয়ত এমন বিস্ফোরণের ঘটনা ঘটতে থাকবে। বাড়বাড়ন্ত হবে জঙ্গীদের। এই বিষয়টি নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের চিন্তাভাবনা করা উচিত খুবই সিরিয়াসলি। এই ধরনের ঘটনার মাধ্যমে গোটা বিশ্বকে রীতিমত হুমকি দেওয়া হল বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages