পাহাড় সমস্যার স্থায়ী সমাধানের পথ খুঁজতে আজ বৈঠক করলেন অমিত শাহ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাহাড় সমস্যার স্থায়ী সমাধানের পথ খুঁজতে আজ বৈঠক করলেন অমিত শাহ

Share This

পাহাড় সমস্যার স্থায়ী সমাধানের পথ খুঁজতে আজ বৈঠক করলেন অমিত শাহ


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 12/10/2021 : আজ দার্জিলিংয়ের পাহাড়ে গোর্খা সমস্যার সামাধান করতে পাহাড়, তরাই ও ডুয়ার্স ও পশ্চিমবঙ্গ সরকারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শুরু করল স্বরাষ্ট্র মন্ত্রক।

এদিন দিল্লীর নর্থ ব্লক অফিসে বিকেল 4টে নাগাদ স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এই বিশেষ বৈঠকে অংশ নিয়েছিলেন। বিকেল 4টে থেকে এক ঘন্টা ধরে এই বৈঠক চলে।

অমিত শাহ বলেন, "নরেন্দ্র মোদীর নেতৃত্বে দার্জিলিং পাহাড়, তরাই ও ডুয়ার্সের সর্বত্র উন্নয়ন করার লক্ষে অগ্রাধিকার সহ কাজ করে চলেছে কেন্দ্র সরকার। ঐ অঞ্চলের সমস্যাগুলি সমাধান করতে যথেষ্ট উৎসাহী কেন্দ্র সরকার।"

আজকের বৈঠকে অমিত শাহ সব পক্ষের বক্তব্য ধৈর্য্য ধরে শোনেন। তারপর এই বৈঠককে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে আগামী নভেম্বর মাসে দ্বিতীয় রাউন্ডের বৈঠক ডাকেন। আগামী মাসের বৈঠকে উক্ত বিষয়গুলি নিয়ে আরও বিশদে আলোচনা করা হতে পারে বলে মনে করা হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকারের তরফে আগামী বৈঠকে উচ্চ পর্যায়ের অফিসার প্রেরণের কথা বলেন অমিত শাহ। 

প্রায় 100 বছর পুরনো পাহাড় সমস্যা সমাধানের পথ খুঁজতে আজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে বৈঠকে অংশ নিয়েছিলেন স্বরাষ্ট্র বিষয়ক রাজ্যের মন্ত্রী নিত্যানন্দ রাই, মাইনরিটি এফেয়ার মন্ত্রী ও আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা, উপজাতি বিষয়ক মন্ত্রী অনিল কুমার ঝা, ভারতের রেজিস্ট্রার জেনারেল ডক্টর বিবেক যোশী, পশ্চিমবঙ্গের মুখ্য রেসিডেন্ট কমিশনার কৃষ্ণ গুপ্তা ও স্বরাষ্ট্রমন্ত্রকের সিনিয়ার অফিসারেরা।

গোর্খাদের তরফে বৈঠকে উপস্থিত ছিলেন দার্জিলিং এর বিধায়ক নীরজ জিম্বা, কার্শিয়াং এর বিধায়ক বিপি বাজগাঁই, কালচিনির বিধায়ক বিশাল লামা, জিএনএলএফ প্রধান মন ঘিসিং, সিপিআরএম প্রধান আর বি রাই, গো-রা-নি-মো প্রধান দাওয়া পাখরিন, অখিল ভারতীয় গোর্খা লিগ প্রধান প্রতাপ খাটি এবং সু-মু-মো প্রধান বিকাশ রাই। 

এই বৈঠকের মুল উদ্দেশ্য ছিল গোর্খারা যে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর মধ্যে থেকে দার্জিলিং পাহাড়, তরাই ও ডুয়ার্সকে নিয়ে আলাদা রাজ্য গোর্খাল্যান্ডের দাবী জানিয়ে আসছিল তার স্থায়ী রাজনৈতিক সমাধানের পথ বের করা। 2019 সালে লোকসভা নির্বাচনের আগে বিজেপির প্রকাশ করা ইস্তেহারে পাহাড় সমস্যা সমাধানের পথ খোঁজার কথা বিজেপি বলেছিল। দার্জিলিং কেন্দ্র থেকে জিতেছিলেন রাজু সিং বিস্তা। এবার সেই ইস্তেহার মেনেই দার্জিলিং সমস্যার সমাধানের পথ খুঁজতে প্রথম বৈঠকে বসলেন অমিত শাহ। দ্বিতীয় রাউন্ডের বৈঠক রয়েছে আগামী নভেম্বর মাসে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages