পাকিস্তানের কাছে বিপুল অর্থ চাইল চীন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাকিস্তানের কাছে বিপুল অর্থ চাইল চীন

Share This

পাকিস্তানের কাছে বিপুল অর্থ চাইল চীন
দাসু ড্যাম, পাকিস্তান


আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, 16/10/2021 :  পাকিস্তানে দাসু ড্যাম প্রকল্পে ফের একবার হাত দেওয়ার আগে পাক সরকারের কাছে 38 মিলিয়ন ডলার ক্ষতিপুরণ চাইল চীন।

 পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া অঞ্চলে দাসু ড্যাম নামে একটি বড়সড় প্রকল্প গড়ে তুলছিল চীনের ঘেজৌবা গ্রুপ কর্পোরেশন নামে একটি সংস্থা। 2021 সালের 14ই জুলাই একটি বাসে করে বেশ কয়েকজন কর্মী ঐ প্রকল্পের দিকে যাচ্ছিলেন। সেই সময় ঐ বাসে বিস্ফোরণের ঘটনা ঘটে। ঐ বিস্ফোরণে 13 জন মারা যান, যার মধ্যে 9 জন ছিলেন চীনা ইঞ্জিনিয়ার। 

ঐ ঘটনায় ব্যাপকভাবে ধাক্কা খেয়েছিল চীন। এমনকি ঐ ঘটনার পর চীনা সংস্থাটি দাসু ড্যাম প্রকল্পে কাজকর্ম সবকিছু বন্ধ করে দিয়েছিল। তবে এবার পাকিস্তানের অনুরোধে চীনা সংস্থাটি হয়ত ফের ঐ প্রকল্পের কাজে হাত লাগাবে। কিন্তু চীনা ইঞ্জিনিয়ারদের মৃত্যুর ক্ষতিপুরণ বাবদ চীন পাকিস্তানের কাছে মোট 38 মিলিয়ন ডলার ক্ষতিপুরণ চেয়েছে। এই পরিমান ক্ষতিপুরণ মিটিয়ে দিলে তবেই চীনা সংস্থাটি কাজে হাত লাগাবে বলে জানা গিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages