বসে গেল বালাসন নদীর পিলার, সেতু আপাতত বন্ধ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বসে গেল বালাসন নদীর পিলার, সেতু আপাতত বন্ধ

Share This

*জলস্তর বেড়ে যাওয়ায় ফাটল বালাসন সেতুর পিলারে । বন্ধ এই সেতুর ওপর দিয়ে যানচলাচল*  শিলিগুড়ি, ২০ অক্টোবরঃ প্রবল বর্ষনে একটি পিলার বসে গেল শিলিগুড়ি সংলগ্ন বালাসন সেতুর। ফলে এই সেতুর ওপর দিয়ে সম্পূর্নভাবে বন্ধ করে দেওয়া হয়েছে যান চলাচল। এই সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঘুরপথে শিলিগুড়িতে ঢুকছে দূরপাল্লার গাড়ি। নদীতে জলস্তর বেড়ে যাওয়ায় সেতু সংস্কারে সমস্যার মধ্যে পরতে হচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।  টানা ৪৮ ঘন্টা ধরে উত্তরবঙ্গে চলছে প্রবল বর্ষণ। এরফলে জলস্তর বেড়েছে তিস্তা বালাসন মহানন্দা সহ প্রতিটি নদীতেই। এই প্রবল বর্ষনের কারণে ব্যপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে শিলিগুড়ি সংলগ্ন বালাসন নদীর সেতুর। বুধবার সকালে লক্ষ্য করা যায় শিলিগুড়ি লাগোয়া মাটিগাড়ার ৩১ নম্বর জাতীয় সড়কের ওপর বালাসন সেতুর একটি পিলার ফাটল দেখা দিয়েছে। বসে গিয়েছে পিলারটি। এরপররেই সেই সেতুর ওপর দিয়ে বন্ধ করে দেওয়া হয় যান চলাচল। ঘটনাস্থলে আসেন পুলিশের পদস্থকর্তারা সহ পূর্তদফতরের ইঞ্জিনিয়াররা। তারা সেতুর ক্ষতিগ্রস্থ অংশটি পরিদর্শন করেন। তবে যেহেতু নদীর জলস্রোত বেশি রয়েছে, সেই কারণে শুরু করা যায়নি সেতু সংস্কারের কাজ। সেতুটি সংস্কার না হওয়া পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিলিগুড়ি পুলিশ কমিশনার গৌরব শর্মা।   এদিন সকালে এই সেতু পরিদর্শনে যান মাটিগারা-নক্সালবাড়ির বিধায়ক আনন্দ বর্মণ। তিনি সেতুর সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখে তিনি বলেন, বালাসন সেতুর এই ক্ষতির জন্য দায়ী রাজ্য সরকার এবং প্রাক্তন পর্যটন মন্ত্রী গৌতম দেব। রাজ্য সরকারের সংকীর্ণ রাজনীতির জন্য চার লেন রাস্তা না হওয়ায় আজ সমস্যায় পড়তে হচ্ছে শহরবাসীকে।   এদিকে এই গুরুত্বপূর্ন বালাসন সেতু দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায়  কার্যত বিচ্ছিন্ন ৩১ নম্বর জাতীয় সড়ক। ঘুরপথে নৌকাঘাট মেডিকেল কলেজ হয়ে শিলিগুড়িতে আসছে দূরদূরান্তের গাড়ি। তবে কতদিনে বালাসন সেতুর ওপর দিয়ে যান চলাচল স্বাভাবিক করা সম্ভব হবে তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।


আজ খবর (বাংলা), শিলিগুড়ি, পশ্চিমবঙ্গ, 20/10/2021 : জলস্তর বেড়ে যাওয়ায় ফাটল বালাসন সেতুর পিলারে । এই মুহুর্তে বন্ধ রয়েছে এই সেতুর ওপর দিয়ে যানচলাচল।  

প্রবল বর্ষনে একটি পিলার বসে গেল শিলিগুড়ি সংলগ্ন বালাসন সেতুর। ফলে এই সেতুর ওপর দিয়ে সম্পূর্নভাবে বন্ধ করে দেওয়া হয়েছে যান চলাচল। এই সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঘুরপথে শিলিগুড়িতে ঢুকছে দূরপাল্লার গাড়ি। নদীতে জলস্তর বেড়ে যাওয়ায় সেতু সংস্কারে সমস্যার মধ্যে পরতে হচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

টানা ৪৮ ঘন্টা ধরে উত্তরবঙ্গে চলছে প্রবল বর্ষণ। এরফলে জলস্তর বেড়েছে তিস্তা বালাসন মহানন্দা সহ প্রতিটি নদীতেই। এই প্রবল বর্ষনের কারণে ব্যপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে শিলিগুড়ি সংলগ্ন বালাসন নদীর সেতুর। বুধবার সকালে লক্ষ্য করা যায় শিলিগুড়ি লাগোয়া মাটিগাড়ার ৩১ নম্বর জাতীয় সড়কের ওপর বালাসন সেতুর একটি পিলার ফাটল দেখা দিয়েছে। বসে গিয়েছে পিলারটি। এরপররেই সেই সেতুর ওপর দিয়ে বন্ধ করে দেওয়া হয় যান চলাচল। ঘটনাস্থলে আসেন পুলিশের পদস্থকর্তারা সহ পূর্তদফতরের ইঞ্জিনিয়াররা। তারা সেতুর ক্ষতিগ্রস্থ অংশটি পরিদর্শন করেন। তবে যেহেতু নদীর জলস্রোত বেশি রয়েছে, সেই কারণে শুরু করা যায়নি সেতু সংস্কারের কাজ। সেতুটি সংস্কার না হওয়া পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিলিগুড়ি পুলিশ কমিশনার গৌরব শর্মা।  

এদিন সকালে এই সেতু পরিদর্শনে যান মাটিগারা-নক্সালবাড়ির বিধায়ক আনন্দ বর্মণ। তিনি সেতুর সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখে তিনি বলেন, বালাসন সেতুর এই ক্ষতির জন্য দায়ী রাজ্য সরকার এবং প্রাক্তন পর্যটন মন্ত্রী গৌতম দেব। রাজ্য সরকারের সংকীর্ণ রাজনীতির জন্য চার লেন রাস্তা না হওয়ায় আজ সমস্যায় পড়তে হচ্ছে শহরবাসীকে। 

এদিকে এই গুরুত্বপূর্ন বালাসন সেতু দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায়  কার্যত বিচ্ছিন্ন ৩১ নম্বর জাতীয় সড়ক। ঘুরপথে নৌকাঘাট মেডিকেল কলেজ হয়ে শিলিগুড়িতে আসছে দূরদূরান্তের গাড়ি। তবে কতদিনে বালাসন সেতুর ওপর দিয়ে যান চলাচল স্বাভাবিক করা সম্ভব হবে তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages