রেল রোখো আন্দোলন : আটকে 50 ট্রেন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রেল রোখো আন্দোলন : আটকে 50 ট্রেন

Share This

রেল রোখো আন্দোলন : আটকে 50 ট্রেন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 18/10/2021 : উত্তর ভারতের বিভিন্ন জায়গায় রেল রোখো আন্দোলন চলতে থাকায় ব্যাহত হচ্ছে রেল পরিষেবা। বিশেষ করে নর্দার্ন রেল।

লখিমপুরের ঘটনার প্রতিবাদে আজ দেশজুড়ে রেল রোখো আন্দোলনের ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলি। তার জেরেই দেশের বিভিন্ন জায়গায় আটকানো হচ্ছে রেলকে। যার জেরে ব্যাপক সমস্যায় পড়তে হয়েছে রেলযাত্রীদেরকে। 

নর্দার্ন রেল সুত্রে জানা গিয়েছে উত্তর ভারতের প্রায় 130টি জায়গায় আন্দোলনের জেরে মোট 50 টি ট্রেন আটকে গিয়েছে। 

কৃষক সংগঠনগুলি উত্তরপ্রদেশের লখিমপুরের খেরি গ্রামের ঘটনার প্রতিবাদে আজ রেল রোখো আন্দোলনে সামিল হয়েছে। তারা মন্ত্রী অজয় মিশ্রার পদত্যাগ ও গ্রেপ্তারি দাবী করেছে। প্রতিবাদীরা লাইন দিয়ে রেল লাইনের ওপর শুয়ে পড়েছেন।

লখিমপুর জেলার খেরিতে কৃষকরা আন্দোলন চালানোর সময় অজয় মিশ্রার কনভয়ে থাকা একটি গাড়ি আন্দোলনরত কয়েকজন কৃষককে পিষে দেয়। এই ঘটনায় আট জন কৃষকের মৃত্যু হয়েছিল। ঐ ঘটনার পরেই পুলিশের সাথে আন্দোলনরত কৃষকদের সংঘর্ষ বাঁধে। কৃষকরা কনভয়ে থাকা ঐ গাড়িটিকে পুড়িয়ে দিয়েছিল। সংঘর্ষে আরও কয়েকজনের মৃত্যু হয়েছিল। সেই ঘটনার রেশ ধরেই আজ কৃষক সংগঠনগুলি দেশ জুড়ে রেল রোখোর ডাক দিয়েছিল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages