ভারতে 100 কোটি মানুষ পেলেন করোনার প্রতিষেধক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতে 100 কোটি মানুষ পেলেন করোনার প্রতিষেধক

Share This

ভারতে 1 কোটি মানুষ পেলেন করোনার প্রতিষেধক


আজ খবর (বাংলা), জেনেভা, সুইজারল্যান্ড, 21/10/2021 : একশ কোটিরও বেশি মানুষকে করোনার প্রতিষেধক দিয়ে নজির সৃষ্টি করেছে ভারত। তাই আজ ওয়ার্ল্ড হেল্থ অর্গানাইজেশনের ডিরেক্টর জেনারেল ডক্টর টেদ্রস আধানোম ঘ্রেব্রিসাস অভিননদন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভারতের বিজ্ঞানী ও স্বাস্থ্য কর্মীদেরকে।

ভারত যে দ্রুততার সাথে করোনার একাধিক প্রতিষেধক আবিষ্কার করতে পেরেছে, যে দক্ষতার সাথে দেশের 100 কোটিরও বেশি মানুষকে প্রতিষেধক দিতে পেরেছে, শুধু তাই নয় অন্যান্য দেশকেও প্রতিষেধক দিয়ে সাহায্য করেছে, তাতে ভারতের প্রশংসা পাওয়ারই কথা। আর এই ব্যাপারটা আজ অকপটে স্বীকার করে নিল বিশ্ব স্বাস্থ্য সংস্থাও। 

ভারতে করোনার প্রতিষেধক দেওয়ার কাজ শুরু হয়েছিল চলতি বছরের 16ই জানুয়ারি। প্রথমে শুধুমাত্র স্বাস্থ্য কর্মীদেরকেই প্রতিষেধক দেওয়া হয়েছিল। কো-উইন পোর্টালের তথ্য অনুযায়ী আজ সকাল 9:47 মিনিটে একশ কোটিতম প্রতিষেধকটি দেওয়া হয়েছে। গোটা বিশ্বের নিরিখে ভারত প্রতিষেধক দেওয়ার ক্ষেত্রে একটি নতুন মাইল ফলক স্পর্শ করল। আজ বিশ্বের বিভিন্ন দেশ ভারতকে অভিনন্দন জানিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages