রাজ্যের স্কুল কলেজ খুলতে চলেছে 15ই নভেম্বর থেকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজ্যের স্কুল কলেজ খুলতে চলেছে 15ই নভেম্বর থেকে

Share This

রাজ্যের স্কুল কলেজ খুলতে চলেছে 15ই নভেম্বর থেকে


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 25/10/2021 : সম্ভবত আগামী মাসের মাঝামাঝি সময় থেকেই খুলতে চলেছে রাজ্যের সমস্ত স্কুল ও কলেজগুলি।

এই মুহুর্তে উত্তরবঙ্গে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি আজ উত্তরকন্যায় একটি বৈঠকের পর রাজ্যের মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছেন যাতে আগামী মাস থেকেই রাজ্যের স্কুল ও কলেজগুলিকে খুলে দেওয়া হয়। তবে তার আগে রাজ্যের সর্বশেষ করোনা পরিস্থিতি আরও একবার খতিয়ে দেখা হতে পারে। আজ বিকেলেই এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করতে পারে রাজ্য সরকার।

সূত্র মারফত যেটা জানা যাচ্ছে, নভেম্বর মাসের 15 তারিখ থেকে রাজ্যের সব স্কুল ও কলেজগুলি খুলতে চলেছে। যদিও প্রথম দিকে নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত নিয়মিত ক্লাস নেওয়া শুরু হবে। কবে কোন কোন ক্লাস নেওয়া হবে, সেটা স্কুল কর্তৃপক্ষই স্থির করবে। 

দেধের কয়েকটা রাজ্যে ইতিমধ্যেই স্কুল কলেজগুলি আংশিকভাবে খুলে দেওয়া হয়েছে।  

পশ্চিমবঙ্গে উৎসবের মরসুম শুরু হওয়ার পর থেকে করোনা সংক্রমণ বেশ কিছুটা বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ব রয়েছে রাজ্য সরকার। কলকাতাতেও করোনা সংক্রমণ বেড়েছে, তবে কলকাতার বেশির ভাগ মানুষের প্রতিষেধক নেওয়া রয়েছে তাই কলকাতায় সেভাবে কনটেইনমেন্ট জোন না রেখে খুব ছোট ছোট জায়গায় মাইক্রো কনটেইনমেন্ট জোন করার কথা জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। 

স্কুল কলেজ খুললেও সেখানে সব রকম স্বাস্থ্য বিধি মেনে চলা হবে বলে জানানো হয়েছে। রাজ্যে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে স্কুল কলেজগুলি। শিক্ষাকেন্দ্রগুলি দ্রুত খোলার আবেদন জানিয়ে আসছিল এসএফআই। আজ বিকেলে তারা এই বিষয়ে একটি সাংবাদিক বৈঠক করবে বলে জানা যাচ্ছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages