ট্রেকিংএ গিয়ে মৃত 12, উদ্ধার 6, নিখোঁজ 4 - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ট্রেকিংএ গিয়ে মৃত 12, উদ্ধার 6, নিখোঁজ 4

Share This

ট্রেকিংএ গিয়ে মৃত 12, উদ্ধার 6, নিখোঁজ 4
বরফের উপত্যাকায় চলছে তল্লাশি অভিযান


আজ খবর (বাংলা), দেরাদুন ও সিমলা, উত্তরাখন্ড ও হিমাচল প্রদেশ, 23/10/2021 : উত্তরাখন্ডের লামখাগা পাসের কাছে হিমালয়ের অতি উচ্চতায় দুটি পৃথক জায়গা থেকে ট্রেকিং করতে যাওয়া মোট 12 অভিযাত্রীর দেহ উদ্ধার করা হয়েছে। 

উত্তরাখন্ড ও হিমাচল প্রদেশের বিভিন্ন জায়গায় প্রবল বর্ষণের ফলে আবহাওয়ার ব্যাপক অবনতি ঘটে, যার ফলে এই অভিযাত্রীরা পথ হারিয়ে ফেলে বিপর্যয়ের সম্মুখীন হয়েছিলেন বলে মনে করা হচ্ছে। গত 20 তারিখ থেকেই উদ্ধারকাজে হাত লাগিয়েছিল ভারতীয় বায়ু সেনা ও অন্যান্য বাহিনী। 

হরসিলের কাছে 11 জনের একটি অভিযাত্রী দল নিখোঁজ হয়েছিল, তার মধ্যে 7 জনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে। 2 জনকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করা গিয়েছে। তবে এই দলের বাকি 2 জনের কোনো খোঁজ এখনও পর্যন্ত পাওয়া যায় নি। 

আরও একটি 11 জনের দল নিখোঁজ ছিল। সেই দলের 4 জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা গিয়েছে। 5 জনের মৃতদেহ মিলেছে। বাকি 2 জন এখনও নিখোঁজ। দুটি দল মিলিয়ে এখনও নিখোঁজ আছেন 4 জন। তাঁদের খোঁজে ফের তল্লাশি অভিযান চালানো হচ্ছে। 

হিমাচল প্রদেশের বিপর্যয় মোকাবিলা দপ্তর থেকে জানানো হয়েছে হিমাচলের (কিন্নর) দিকে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঐ মৃতদেহ দুটি সাংলা থানা থেকে ফিরিয়ে আনা হচ্ছে বলে জানা গিয়েছে। 

উত্তরাখন্ডে মৃতদের মধ্যে নাম রয়েছে অনিতা রাওয়াত (38),  তন্ময় তেওয়ারি (30), বিকাশ মাকাল (33), সৌরভ ঘোষ (34), শুভায়ন দাস (28), রিচার্ড মন্ডলের(31), এঁরা সকলেই পশ্চিমবঙ্গের বাসিন্দা। এছাড়া নাম রয়েছে উপেন্দরের (22), তিনি উত্তর কাশির বাসিন্দা। 

উত্তরাখন্ড জুড়েই বৃষ্টি এবং তার জেরে পাহাড়ে ধ্বসের ফলে রাস্তা বন্ধ হয়ে রয়েছে। ব্যাহত হয়েছে স্বাভাবিক জনজীবন। উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী তাঁর চলতি মাসের বেতন রাজ্যের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে দাঁ করবেন বলে ঘোষনা করেছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages