কালিয়াচকে গঙ্গা ভাঙ্গন, বহু মানুষ আশ্রয়হীন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কালিয়াচকে গঙ্গা ভাঙ্গন, বহু মানুষ আশ্রয়হীন

Share This

কালিয়াচকে গঙ্গা ভাঙন, বহু মানুষ আশ্রয়হীন
গঙ্গা ভাঙন কেড়ে নিয়েছে শেষ সম্বলটুকুও


আজ খবর (বাংলা), কালিয়াচক, মালদহ, পশ্চিমবঙ্গ, 13/09/2021 : কাঁদছে বহু মানুষ গঙ্গা ভাঙ্গনে, ভয়ঙ্কর পরিস্থিতি মালদহের কালিয়াচকে।

যার যায় সেই বোঝে, ঘরবাড়ি গঙ্গায় তলিয়ে যাওয়ার কি কষ্ট!! মাথা গোঁজার মতো না আছে ঘর আর না আছে খাবার। এক ভয়ঙ্কর পরিস্থিতির সম্মুখীন হয়ে উঠেছে মালদা জেলার কালিয়াচক ৩ নম্বর ব্লকের বীরনগর।

প্রতিবছর গঙ্গা ভাঙ্গন অব্যাহত বিরনগর এর বিভিন্ন এলাকা জুড়ে জুড়ে। বেশ কিছুদিন গঙ্গা ভাঙ্গন বন্ধ থাকার পর আবারও আজ সকাল থেকে প্রায় 200 এর অধিক ঘরবাড়ি তলিয়ে গেছে, মানুষজন কোথায় যাবে, কি খাবে কিছুই বুঝতে পারছে না। যে যেখানে পারছে আগে থেকেই বাড়িঘর ছেড়ে চলে যাচ্ছে অন্যত্র। 



কিছু মানুষের থাকার ব্যবস্থা করা হয়েছিল বিরনগর হাই স্কুলে কিন্তু সেখানেও ভাঙ্গন আসার সংকেত তাই সেইখান থেকেও মানুষ বেরিয়ে পড়ছে বিভিন্ন এলাকার রাস্তাঘাট ফুটপাতে আত্মীয়-স্বজনের বাড়িতে। এক ভয়ঙ্কর পরিস্থিতি হয়ে উঠেছে বিরনগর জুড়ে। এলাকা ছেড়ে চলে যাচ্ছে বহু মানুষ অন্যত্রে। স্থানীয় মানুষেরা জানায় আমরা বড় কষ্টে আছি।

এখানে বহু মানুষ ভিড় করছে গঙ্গা ভাঙ্গন দেখতে কিন্তু আমাদের ভিতরটা ফেটে যাচ্ছে আমাদের ঘরবাড়ি  সর্বস্ব চলে যাচ্ছে এই গঙ্গারগর্ভে। আমরা আর পারছিনা সহ্য করতে। আমরা দিন আনি দিন খাই কোনরকম মাথাগোঁজার মতন ঘরবাড়ি তৈরি করেছিলাম সেটা নদী গর্ভে। এরকম পরিস্থিতিতে প্রশাসনকে পাশে থাকার অনুরোধ জানাচ্ছি।

রিপোর্ট : যুবরাজ ত্রিবেদী, কালিয়াচক

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages