পুজোর আগে বস্ত্র ব্যাঙ্ক-এর যাত্রা শুরু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পুজোর আগে বস্ত্র ব্যাঙ্ক-এর যাত্রা শুরু

Share This

পুজোর আগে বস্ত্র ব্যাঙ্ক-এর যাত্রা শুরু


আজ খবর (বাংলা), মাথাভাঙ্গা, কোচবিহার, 09/09/2021 :  মানবিকতার লক্ষ্যমাত্রার দৌড়ে আরও একধাপ ফেললো মাথাভাঙ্গা শহরের তৃতীয় লিঙ্গের মানুষেরা। অগণিত পুরুষ নারীর মাঝে তাদের গণনা হয়তো হয় না কিন্তু মানবিকতার নজির সৃষ্টি তে তারাও হৃদয় বিদারক হয়ে এগিয়ে আসে। আর বুধবার এটারই সাক্ষী থাকলো মাথাভাঙ্গা শহর। তৃতীয় লিঙ্গের সংরক্ষণের লড়াইয়ে তারা একাই দৌড়াচ্ছেন, কিন্তু নিজেদের বিবেক চেতনার দায়িত্ববোধ কে অস্বীকার করে এড়িয়ে যেতে পারলেন না কেউই। 

সামনেই বাঙালির অতি অপেক্ষিত দুর্গাপুজো। বছরের এই ৫ টি দিনের খুশির জন্য ৩৬০ দিন অপেক্ষা করে থাকে আপামর বাঙালি। নতুন সাজে সেজে উঠতে চায় সকলেই। কিন্তু তবুও অভাবের সংসারে যার নুন আনতে পান্তা ফুরোয় তার সেজে ওঠা নৈব নৈব চ। কিন্তু এই আকাঙ্খা পূরণে মাথাভাঙ্গা শহরে বিরাজমান সেচ্ছাসেবী সংগঠন ব্লাড ডোনার অরগানাইজেশন। পুজোর প্রায় দু মাস আগে থেকে বস্ত্র ব্যাংকের যাত্রা শুরু হয়ে গিয়েছে। সেখান থেকে মেলে নতুন কাপড়, সেজে ওঠার নতুন স্বাদ। 

ব্লাড ডোনার অর্গানাইজেশনের এই মহতী উদ্যোগ কে আরেকটু ঠেলে দিতে মানবিকতার নজির সৃষ্টি করতে এগিয়ে এলো সমাজের সেই তৃতীয় লিঙ্গের মানুষেরাই। "জীবন গাড়ি ফেরিওয়ালা" নামে এক তৃতীয় লিঙ্গের সদস্যদের নিয়ে তৈরি সেচ্ছাসেবী সংগঠন থেকে বিডিও বস্ত্র ব্যাংকে তুলে দেওয়া হলো পুজোর নতুন বস্ত্র। তাদের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন ব্লাড ডোনার অরগানাইজেশন এর রাজ্য সম্পাদক রাজা বৈদ্য। আজকের এই মহতী কর্মযজ্ঞে উপস্থিত ছিলেন... সংগঠনের মাথাভাঙ্গা শাখার সম্পাদক মৃন্ময় দাস সহ অন্যান্য নেতৃত্ব।

রিপোর্ট : মৌসুমি দেওয়ানজি

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages