পঞ্জ্শির দখলে, দাবী তালিবানদের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পঞ্জ্শির দখলে, দাবী তালিবানদের

Share This

পঞ্জ্শির দখলে, দাবী তালিবানদের


আজ খবর (বাংলা), কাবুল, আফগানিস্তান, 06/09/2021 : আফগানিস্তানের পঞ্জ্শির এলাকা দখল করেছে তালিবান, এমনটাই দাবী জানানো হল তালিবানদের তরফ থেকে।

পঞ্জ্শির এলাকা বেশকিছুদিন ধরেই দখল করার জন্যে মরিয়া প্রয়াস চালাচ্ছিল তালিবানরা। কিন্তু তারা সফল হচ্ছিল না। তালিবানদের রীতিমত দমিয়ে রাখছিল নর্দার্ন এলায়েন্সের যোদ্ধারা। তালিবানদের যথেষ্ট ক্ষয়ক্ষতিও হচ্ছিল। 

ইতিমধ্যেই আমেরিকানদের ছেড়ে যাওয়া অস্ত্র ও যুদ্ধবিমান তালিবানদের হাতে আসে। কিন্তু বিমান ওড়ানোর মত দক্ষ লোক পাওয়া যাচ্ছিল না। এবার সরাসরি সাহায্য করতে এগিয়ে এল পাকিস্তানের সেনাবাহিনী । যুদ্ধ বিমান নিয়ে পাক সেনারা আকাশে উড়তেই সাফল্য এল। জানা যাচ্ছে, পঞ্জ্শিরে কোনঠাসা অবস্থায় রয়েছে নর্দার্ন এলায়েণ্স। অনেকে আত্ম সমর্পণ করতে বাধ্য হয়েছে। শোনা যাচ্ছে আফগানিস্তানের প্রাক্তন ভাইস প্রেসিডেনট আমিরুল্লা সালেহ ও মাসুদ পঞ্জ্শিরের কোনো গোপন আস্তানায় গা ঢাকা দিয়েছেন। যদিও পঞ্জ্শির দখলের তালিবানি দাবী উড়িয়ে দিয়ে নর্দার্ন এলায়েণ্স জানিয়েছে যে লড়াই এখনও চলছে। এদিকে ইসলামিক স্টেট অফ আফগানিস্তানের নতুন রাজধানী কান্দাহারে নতুন সরকার গঠনে তত্পর হয়েছে তালিবানরা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages