দীঘায় জলোচ্ছ্বাস, দক্ষিণ বঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দীঘায় জলোচ্ছ্বাস, দক্ষিণ বঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা

Share This

দীঘায় জলোচ্ছ্বাস, দক্ষিণ বঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা


আজ খবর (বাংলা), দীঘা ও কলকাতা, পশ্চিমবঙ্গ, 07/09/2021 : প্রবল জলোচ্ছ্বাসে ভাসল দিঘা, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

প্রবল জলোচ্ছ্বাসে এবার ভেসে গেল দিঘা। মঙ্গলবার সৈকতের গার্ডওয়াল টপকে জল ঢুকে পড়েছে দিঘা শহরে। ভেসে যায় দিঘা বাজার এলাকা। এছাড়া উপকূলবর্তী অনেক গ্রামেও জল ঢুকে গিয়েছে এর মধ্যেই। ঢেউয়ের উচ্চতা সর্বোচ্চ প্রায় ৩০ ফুট।

কলকাতা–সহ দক্ষিণবঙ্গে বারংবার মেঘ ডাকলেও ভারী বৃষ্টির দেখা নেই। কিন্তু এবার বঙ্গোপসাগরে সেই নিম্নচাপ সৃষ্টি হয়েছে । এর ফলেই  আগামী তিন–চারদিন ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর–পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে এলাকার উপর এই নিম্নচাপ তৈরী হয়েছে। আগামী তিন–চারদিন দক্ষিণবঙ্গ ভারী বৃষ্টিপাত পেতে পারে।

আজ মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে সকাল থেকেই। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উপকূলবর্তী জেলাগুলিতে তুলনামূলক বৃষ্টি বেশি হবে। ভারী বৃষ্টিপাত হতে পারে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং হাওড়া জেলায়। এছাড়া অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। কলকাতাতেও থাকবে এর রেশ।

বৃষ্টি ছাড়াও উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া থাকবে। সমুদ্রে জলোচ্ছ্বাস থাকবে। ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে। এই অবস্থায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  আগামী সপ্তাহে আরও একটি নতুন করে নিম্নচাপের সম্ভাবনা থাকছে বঙ্গোপসাগরে।

নিম্নচাপটি আজ অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে রয়েছে। কলকাতায় মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দিনের তাপমাত্রা এই অবস্থায় কিছুটা হলেও কমবে। জলীয় বাষ্পের জন্য আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages