শুল্ক কমানোর ফলে ভোজ্য তেলের দাম কমেছে : কেন্দ্র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শুল্ক কমানোর ফলে ভোজ্য তেলের দাম কমেছে : কেন্দ্র

Share This

শুল্ক কমানোর ফলে ভোজ্য তেলের দাম কমেছে : কেন্দ্র


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 18/09/2021 : কেন্দ্রীয় সরকার এক সপ্তাহ আগে ভোজ্য তেলের দাম কমানোর জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছিল। ভোজ্য তেলের ওপর শুল্কের হার কমানোর পরে দৈনিক পাইকারি মূল্য উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। এরফলে এক সপ্তাহের মধ্যেই ভোজ্য তেলের দৈনিক পাইকারি দামে ব্যাপক পার্থক্য দেখা গেছে।

প্যাকেটজাত পাম ওয়েলের দৈনিক পাইকারি দাম ২.৫০ শতাংশ, তিলজাত তেলের দাম ২.০৮ শতাংশ, নারকেল তেলের দাম ১.৭২ শতাংশ, প্যাকেটজাত চিনা বাদাম তেলের দাম ১.৩৮ শতাংশ, প্যাকেটজাত সূর্যমুখী তেলের দাম ১.৩০ শতাংশ, প্যাকেটজাত সরষের তেলের দাম ০.৯৭ শতাংশ, প্যাকেট বনস্পতির দাম ০.৭১ শতাংশ এবং প্যাকেটজাত সয়া তেলের দাম ০.৬৮ শতাংশ হ্রাস পেয়েছে।

সমস্ত রাজ্য এবং ভোজ্য তেল শিল্প সমিতিগুলির সঙ্গে আলাপ-আলোচনার ওপর ভিত্তি করে আরও পরিবর্তন নিয়ে আসার প্রয়োজন রয়েছে। পরবর্তী পদক্ষেপ হিসেবে খাদ্য ও গণবন্টন দপ্তর দেশে সাপ্তাহিক ভিত্তিতে ভোজ্যতেল/তৈল বীজের মজুতের বিষয়ে পর্যবেক্ষণের জন্য একটি ওয়েব পোর্টাল তৈরির প্রক্রিয়া শুরু করেছে। এই পোর্টালে মিল মালিকরা, তেল শোধনকারী সংস্থা, পাইকারি বিক্রেতা এবং আড়তদাররা তথ্য জমা করবেন। রাজ্যগুলিকে ভোজ্য তেলের ন্যায্য মূল্য সুনিশ্চিত করার জন্য খুচরো মূল্য তুলে ধরার নির্দেশ দেওয়া হয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages