আসছে ঘূর্ণিঝড় 'গুলাব', মোকাবিলায় চুড়ান্ত প্রস্তুতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আসছে ঘূর্ণিঝড় 'গুলাব', মোকাবিলায় চুড়ান্ত প্রস্তুতি

Share This

আসছে ঘূর্ণিঝড় 'গুলাব', মোকাবিলায় চুড়ান্ত প্রস্তুতি
ঘূর্ণিঝড়ের স্যাটেলাইট চিত্র


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 26/09/2021 : ক্যাবিনেট সচিব শ্রী রাজীব গুবার সভাপতিত্বে আজ বঙ্গোপসাগরে উদ্ভূত ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতি নিয়ে ন্যাশনাল ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে ঘূর্ণিঝড় মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক ও রাজ্য সরকারের প্রস্তুতি নিয়ে পর্যালোচনা করা হয়।

ভারতের আবহাওয়া দপ্তরের মহানির্দেশক কমিটির কাছে বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। এই গভীর নিম্নচাপ আজ সন্ধ্যার মধ্যে প্রবল ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে। যা আগামীকাল, ২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় উত্তর অন্ধপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশার সমুদ্র উপকূল অতিক্রম করতে পারে। এর ফলে ঘন্টায় ৭৫-৮৫ কিলোমিটার পর্যন্ত ঝড়ো হাওয়া বয়ে যাবে। এই ঝড়ের তীব্রতা ঘন্টায় ৯৫ কিলোমিটার পর্যন্ত হতে পারে। ঝড়ের পাশাপাশি অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা উপকূলের জেলাগুলিতে প্রবল বৃষ্টিপাত হবে।

আগামী 28 ও 29 তারিখে ঘূর্ণি ঝড়ের প্রভাবে কলকাতা ও দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে ঝড় বয়ে যেতে পারে, সেই সঙ্গে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। স্যাটেলাইট চিত্র বলছে, ঘূর্ণিঝড় খড়গপুর হয়ে ধানবাদের দিকে যেতে পারে এবং নেপাল সীমান্তে পাহাড়ে ধাক্কা মারতে পারে।

অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা রাজ্যের মুখ্যসচিবদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এনডিআরএফ- এর ১৮ দলকে কাজে লাগানো হয়েছে। এর বাইরে অতিরিক্ত বাহিনীকে সতর্ক রাখা হয়েছে। এর পাশাপাশি দুর্যোগ মোকাবিলায় সেনা ও নৌবাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages