অদ্ভুত দর্শন শিশুর জন্ম দিলেন প্রসূতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অদ্ভুত দর্শন শিশুর জন্ম দিলেন প্রসূতি

Share This

অদ্ভুত দর্শন শিশুর জন্ম দিলেন প্রসূতি


আজ খবর (বাংলা), রায়গঞ্জ, উত্তর দিনাজপুর, 09/09/2021 :  চার হাত, চার পা আর মাথা দুটি, রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে এমনই বিরল শিশুর জন্ম দিলেন এক প্রসূতি।  অদ্ভুত দর্শনের এই শিশুকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য হাসপাতাল চত্বরে। 

মাতৃ গর্ভে জট পাকিয়ে রয়েছে দুই জমজ শিশু। অস্ত্রোপচারের পর দেখা গেল শিশুদের দুই মাথা চার হাত চার পা গলা পর্যন্ত পেট থেকে জোড়া লাগানো। এমনই বিরল শিশুর জন্ম ঘিরে চাঞ্চল্য ছড়াল রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে। মা ও শিশু দুজনেই সুস্থ থাকলেও তাদের বিশেষ পর্যবেক্ষণে রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এদিন প্রসব যন্ত্রনা নিয়ে ইটাহারের ছয়ঘরা গ্রামের বাসিন্দা আখতারা খাতুন নামে এক প্রসূতি রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ভর্তি হওয়ার কিছুক্ষন পরেই চিকিৎকেরা তাঁর অস্ত্রোপচার করেন। এরপরই নবজাত শিশুকে দেখেই হতবাক হয়ে যান চিকিৎসকেরা। দেখা যায় মহিলার গর্ভের দুই যমজ সন্তান একে অপরের সাথে মিশে গেছে। তাদের চারটি পা চারটি হাত ও দুটি মাথা রয়েছে। গলা থেকে তলপেট পর্যন্ত মিশে রয়েছে দুই অঙ্গ। চিকিৎসকদের দক্ষতায় শিশুগুলি জীবিত অবস্থায় জন্মলাভ করে। যদিও গর্ভবতী অবস্থায় আল্ট্রাসোনোগ্রাফি করে আগেই বিষয়টি ধরা পড়েছিল। কিন্তু তখন কিছু করার ছিলনা। হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসকেরা জানিয়েছেন, এই অঞ্চলে এমন ঘটনা খুব কমই ঘটেছে। তাই নিঃসন্দেহে এটি একটি বিরল ঘটনা। প্রসূতি এবং শিশুরা সকলেই সুস্থ রয়েছে। তাদের বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে প্রয়োজনে শিশুদের চিকিৎসার জন্য বাইরে পাঠানো হবে।

রিপোর্ট : সুতপা পোদ্দার

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages