আমেরিকায় গিয়ে বিনিয়োগ টানতে শিল্প কর্তাদের সাথে একের পর এক বৈঠক মোদীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আমেরিকায় গিয়ে বিনিয়োগ টানতে শিল্প কর্তাদের সাথে একের পর এক বৈঠক মোদীর

Share This

আমেরিকায় গিয়ে বিনিযোগ টানতে শিল্প কর্তাদের সাথে একের পর এক বৈঠক মোদীর


আজ খবর (বাংলা), ওয়াশিংটন, মার্কিন যুক্তরাষ্ট্র, 24/09/2021 :  প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ব্ল্যাক স্টোন- এর চেয়ারম্যান, মুখ্য নির্বাহী আধিকারিক এবং সহ-প্রতিষ্ঠাতা শ্রী স্টিফেন শোয়ার্জম্যানের সঙ্গে বৈঠক করেছেন।

শোয়ার্জম্যান তাঁদের ভারতে চলা প্রকল্প গুলি সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন এবং পরিকাঠামো ও রিয়েল এস্টেট ক্ষেত্রে বিনিয়োগের ইচ্ছা প্রকাশ করেছেন।

জাতীয় পরিকাঠামো ক্ষেত্র এবং জাতীয় নগদীকরণ ক্ষেত্র সহ ভারতে  সম্ভাব্য বিনিয়োগ নিয়ে তাঁদের মধ্যে বিস্তারিত আলোচনা হয়েছে।

প্রধানমন্ত্রী মোদী আজ জেনারেল অ্যাটমিকস গ্লোবাল কর্পোরেশনের মুখ্য নির্বাহী আধিকারিক শ্রী বিবেক লালের সঙ্গে বৈঠক করেছেন।

তারা ভারতের প্রতিরক্ষা প্রযুক্তিকে আরও শক্তিশালী করতে উভয়ের মধ্যে আলোচনা করেছেন।

শ্রীলাল ভারতের সাম্প্রতিক রীতি পরিবর্তনের প্রশংসা করেছেন যা প্রতিরক্ষা উৎপাদন এবং প্রযুক্তি ক্ষেত্রে ভারতের ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করবে।

নরেন্দ্র মোদী আজ ফার্স্ট সোলারের  মুখ্য কার্যনির্বাহী আধিকারিক মিঃ মার্ক উইডমারের সঙ্গে বৈঠক করেছেন।  

আলোচনায় ভারতে সৌরশক্তি সহ এবং পূণর্নবীকরণযোগ্য শক্তির সম্ভাবনা ও ২০৩০ সালের মধ্যে পূণর্নবীকরণযোগ্য শক্তির উৎস থেকে ৪৫০ গিগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য অর্জন নিয়ে কথা হয়েছে। ভারতে সম্প্রতি শুরু হওয়া উৎসাহভিত্তিক উৎপাদন প্রকল্পর সুবিধাকে কাজে লাগিয়ে  ফার্স্ট সোলারের  অনন্য ‘থিন ফিল্ম প্রযুক্তি’র ব্যবহার করে উৎপাদন কেন্দ্র গড়ে তোলা নিয়ে আলোচনা হয়েছে।  একই সঙ্গে ভারতে আন্তর্জাতিক সরবরাহ শৃঙ্খল গড়ে তোলার বিষয় নিয়েও তাঁদের মধ্যে কথা হয়েছে।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages