প্রথম দফার পর এবার দ্বিতীয় দফার ঘূর্ণাবর্তেও ধেয়ে আসছে প্রচুর বৃষ্টি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রথম দফার পর এবার দ্বিতীয় দফার ঘূর্ণাবর্তেও ধেয়ে আসছে প্রচুর বৃষ্টি

Share This

প্রথম দফার পর এবার দ্বিতীয় দফার ঘূর্ণাবর্তেও ধেয়ে আসছে প্রচুর বৃষ্টি
ঠনঠনিয়া এলাকা জলমগ্ন


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 20/09/2021 : জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে রাতভোর বৃষ্টিতে রীতিমতো পর্যুদস্ত নগর কলকাতা।

বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্তের কথা আগেই জানিয়ে রেখেছিল আলিপুর আবহাওয়া দফতর। ঘূর্ণাবর্তের জেরে গতকাল রাত্রি থেকেই কলকাতার বিভিন্ন জায়গায় শুরু হয়েছিল বৃষ্টিপাত। মাঝরাতে আরও বৃষ্টি নামে। যার ফলে শহরের বিভিন্ন এলাকায় জল জমে যায়। সপ্তাহের শুরুতেই কর্মব্যস্ত অফিস যাত্রীদের ব্যাপক দুর্ভোগের মধ্যে পড়তে হয়। কোনমতে তাঁরা গায়ে বর্ষাতি চাপিয়ে কিংবা ছাতা মাথায় করে অফিসের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

কলকাতায় এখনও পর্যন্ত যে বৃষ্টি হয়েছে তা হয়েছে বঙ্গোপসাগরের ওপর তৈরি হওয়া ঘূর্ণাবর্তের কারণে। এই ঘূর্ণাবর্ত ওড়িশা ও পশ্চিমবঙ্গের সীমান্ত উপকূলের ওপর দিয়ে ব্যাপক বৃষ্টি হতে হতে বেরিয়ে যাবে ঝাড়খন্ড এবং উত্তর প্রদেশের দিকে। কিন্তু সমস্যা তাতে কমছে না। কারন বঙ্গোপসাগরের ওপর প্রায় একই জায়গায় আরও একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। 

এদিকে মৌসুমি অক্ষ রেখা পশ্চিমবঙ্গের উপকূল ভাগ পর্যন্ত সক্রিয় রয়েছে। যার ফলে এই রাজ্যের উপকূল ভাগ অঞ্চলে অবস্থিত জেলাগুলিতে ব্যাপক বৃষ্টিপাতের পূর্বাভাস আগেই দেওয়া হয়েছিল। তাই বেলা বাড়ার সাথে সাথে প্রথম ঘূর্ণাবর্তের বৃষ্টি হয়ে গেলেও তার পরেই দ্বিতীয় ঘূর্ণাবর্তের বৃষ্টি ফের দাপট দেখাতে পারে রাজ্যের উপকূলভাগের জেলাগুলির ওপর। তাই বৃষ্টির দাপট এখনই কমছে না।

আজ ব্যাপক বৃষ্টির কারণে কলকাতার প্রায় সব রাস্তায় জল জমে গিয়েছে। বিশেষ করে আমহার্ষ্ট ষ্ট্রীট, ঠনঠনিয়া কালীতলা, কলুটোলা, সেন্ট্রাল এভিনিউ, বৌবাজার থেকে শুরু করে গড়িয়া, টালিগঞ্জ, বেহালার বিভিন্ন রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। পুরসভার কর্মীরাও অবশ্য ম্যানহোল খুলে, পাম্প চালিয়ে জমা জল বের করার কাজ করে চলেছেন ।

ছবি : অরবিন্দ নন্দী

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages