কঠোর নিয়মে শুরু হল চার ধাম যাত্রা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কঠোর নিয়মে শুরু হল চার ধাম যাত্রা

Share This

অন্য রুট, 20/09/2021 : হাইকোর্টের নির্দেশে করোনা সংক্রান্ত সব রকম স্বাস্থ্য বিধি মেনে উত্তরাখন্ডের চারধাম যাত্রা শুরু হয়ে গিয়েছে। চারধাম যাত্রার জন্যে উত্তরাখন্ড রাজ্য সরকার এখনও পর্যন্ত মোট 42000 ই পাস দিয়েছে। গত শনিবার থেকেই চার ধাম যাত্রার জন্যে মানুষ পাহাড়ের পথে পা বাড়িয়েছেন। গঙ্গোত্রী, যমুনেত্রী, কেদারনাথ এবং বদ্রীনাথ হিন্দুদের এই চার মুখ্য তীর্থ নিয়ে চার ধাম যাত্রা। হিন্দুদের কাছে এই তীর্থ যাত্রা অন্যতম শ্রেষ্ঠ পুণ্যার্জন বলে মনে করা হয়। এর মধ্যে গঙ্গোত্রীর গোমুখ থেকে পবিত্র গঙ্গা নদীর উত্স্য, যমুনেত্রী থেকে যমুনা নদীর উত্স্য। এছাড়া কেদারনাথে দেবাদিদেব মহাদেব এবং বদ্রীনাথে বদ্রীবিশাল বিষ্ণুরূপে পূজিত হন। চার তীর্থ ক্ষেত্রই অসামান্য প্রাকৃতিক দৃশ্যপটে বিরাজমান থাকায় এই চার ধামে তীর্থ যাত্রীরা ছাড়াও ভীড় করেন সাধারন পর্যটকেরা। গাড়োয়াল কমিশন সুত্রে জানা গিয়েছে, চার ধাম যাত্রার জন্যে এখনও পর্যন্ত 42 হাজারের কিছু বেশি ই-পাস দেওয়া হয়েছে। তার মধ্যে 9989 পাস দেওয়া হয়েছে বদ্রীনাথ ধামের জন্যে, 18934 টি পাস দেওয়া হয়েছে কেদারনাথের জন্যে। 4727টি পাস দেওয়া হয়েছে গঙ্গোত্রী যাওয়ার জন্যে আর 4361টি পাস দেওয়া হয়েছে যমুনেত্রী যাওয়ার জন্যে। গতকাল দুপুরে মোট 1276 জন তীর্থ যাত্রী চার ধামের উদ্দেশ্যে যাত্রা করেছেন বলে জানা গিয়েছে। উত্তরাখন্ড সরকার পরিস্কার জানিয়ে দিয়েছে যে চার ধাম যাত্রা করতে হলে সাম্প্রতিক কালের করোনা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। একই সঙ্গে সরকারের দেওয়া ই-পাসও দেখাতে হবে, তবেই চার ধাম যাত্রা করতে দেওয়া হবে। যাত্রাকালীন প্রত্যেককেই করোনার স্বাস্থ্য বিধি কঠোরভাবে মেনে চলতে হবে।



অন্য রুট, 20/09/2021 : হাইকোর্টের নির্দেশে করোনা সংক্রান্ত সব রকম স্বাস্থ্য বিধি মেনে উত্তরাখন্ডের চারধাম যাত্রা শুরু হয়ে গিয়েছে। চারধাম যাত্রার জন্যে উত্তরাখন্ড রাজ্য সরকার এখনও পর্যন্ত মোট 42000 ই পাস দিয়েছে। গত শনিবার থেকেই চার ধাম যাত্রার জন্যে মানুষ পাহাড়ের পথে পা বাড়িয়েছেন।


গঙ্গোত্রী, যমুনেত্রী, কেদারনাথ এবং বদ্রীনাথ হিন্দুদের এই চার মুখ্য তীর্থ নিয়ে চার ধাম যাত্রা। হিন্দুদের কাছে এই তীর্থ যাত্রা অন্যতম শ্রেষ্ঠ পুণ্যার্জন বলে মনে করা হয়। এর মধ্যে গঙ্গোত্রীর গোমুখ থেকে পবিত্র গঙ্গা নদীর উত্স্য, যমুনেত্রী থেকে যমুনা নদীর উত্স্য। এছাড়া কেদারনাথে দেবাদিদেব মহাদেব এবং বদ্রীনাথে বদ্রীবিশাল বিষ্ণুরূপে পূজিত হন। চার তীর্থ ক্ষেত্রই অসামান্য প্রাকৃতিক দৃশ্যপটে বিরাজমান থাকায় এই চার ধামে তীর্থ যাত্রীরা ছাড়াও ভীড় করেন সাধারন পর্যটকেরা।



গাড়োয়াল কমিশন সুত্রে জানা গিয়েছে, চার ধাম যাত্রার জন্যে এখনও পর্যন্ত 42 হাজারের কিছু বেশি ই-পাস দেওয়া হয়েছে। তার মধ্যে 9989 পাস দেওয়া হয়েছে বদ্রীনাথ ধামের জন্যে, 18934 টি পাস দেওয়া হয়েছে কেদারনাথের জন্যে। 4727টি পাস দেওয়া হয়েছে গঙ্গোত্রী যাওয়ার জন্যে আর 4361টি পাস দেওয়া হয়েছে যমুনেত্রী যাওয়ার জন্যে। গতকাল দুপুরে মোট 1276 জন তীর্থ যাত্রী চার ধামের উদ্দেশ্যে যাত্রা করেছেন বলে জানা গিয়েছে।


উত্তরাখন্ড সরকার পরিস্কার জানিয়ে দিয়েছে যে চার ধাম যাত্রা করতে হলে সাম্প্রতিক কালের করোনা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। একই সঙ্গে সরকারের দেওয়া ই-পাসও দেখাতে হবে, তবেই চার ধাম যাত্রা করতে দেওয়া হবে। যাত্রাকালীন প্রত্যেককেই করোনার স্বাস্থ্য বিধি কঠোরভাবে মেনে চলতে হবে।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages