ড্রোন দিয়ে ওষুধ পাঠানো হবে বাড়িতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ড্রোন দিয়ে ওষুধ পাঠানো হবে বাড়িতে

Share This

ড্রোন দিয়ে ওষুধ পাঠানো হবে বাড়িতে


আজ খবর (বাংলা), ভিখারাবাদ, তেলেঙ্গানা, 09/09/2021 : এবার ঘরে বসেই হোম ডেলিভারিতে পেয়ে যাবেন ওষুধপত্র। তবে প্রেষক্রিপশন অনুযায়ী এই হোম ডেলিভারি দেওয়া হবে আকাশ পথে। 

প্রযুক্তিকে কাজে লাগিয়ে এবার আমাদের দেশেই ড্রোনের মাধ্যমে মেডিসিন হোম ডেলিভারি ব্যাবস্থা চালু হতে শুরু করতে চলেছে। ভাবুন একবার, আপনি যা যা মেডিসিন দরকার সেগুলো ওষুধের দোকানে What's App করে দিলেন। এরপর ওষুধের দোকান সেই ওষুধগুলি ড্রোনের সাহায্যেই আপনার বাড়ির দরজায় পাঠিয়ে দিল আর আপনি সেগুলো মিলিয়ে নিয়ে ফোনের মাধ্যমে টাকা পাঠিয়ে দিলেন। গোটা ব্যাপারটা মিটে গেল নির্বিঘ্নে। কাউকে কোথাও যেতে হল না। ওষুধের দোকানে লাইন দিতে হল না। অথচ সময় নষ্ট না করেই ঘরে বসে পেয়ে গেলেন দরকারি ওষুধ।

দেশে অতিমারী আবহে চালু হতে চলেছে ড্রোনের মাধ্যমে ওষুধ সাপ্লাইয়ের কাজ। পরীক্ষামূলকভাবে সফলভাবে ড্রোনের মাধ্যমে ওষুধ সরবরাহ করে দেখে নেওয়া হয়েছে তেলেঙ্গানা রাজ্যের ভিকারাবাদ জেলায়। আগামী 11 তারিখ থেকে এই ব্যাবস্থা নিয়মিত চালু হয়ে যাবে বলে আশা করা যায়।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages