পুজোর আগেই রাজ্যে ফের ভোটের দামামা বাজতে পারে ! - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পুজোর আগেই রাজ্যে ফের ভোটের দামামা বাজতে পারে !

Share This
পুজোর আগেই রাজ্যে ফের ভোটের দামামা বাজতে পারে !


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 02/09/2021 : রাজ্যে ফের ভোটের দামামা বাজতে চলেছে। রাজ্যে 5টি কেন্দ্রে উপনির্বাচনের দিনক্ষণ যে কোনো দিন জানানো হতে পারে বলে মনে করা হচ্ছে।

রাজ্যে মোট 7টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। গতকাল রাজ্যের মুখ্য সচিব নির্বাচন কমিশনের সাথে এই ব্যাপারে ভার্চুয়াল বৈঠক করেছেন। মোটামুটিভাবে যা জানা যাচ্ছে, তাতে পুজোর আগেই এই রাজ্যে অন্তত 5টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন হয়ে যেতে পারে। বাকি 2 বিধানসভা কেন্দ্রে কবে ভোট হবে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। 

নিয়ম অনুযায়ী রাজ্যে বিধানসভা নির্বাচনের 6 মাসের মধ্যেই উপনির্বাচন সম্পন্ন করতে হয়। কিন্তু রাজ্যে মহামারি বা অতিমারীর পরিস্থিতির কারণে তা পিছিয়ে দেওয়াও হতে পারে। তবে নির্বাচন কমিশন চাইছে রাজ্যে দ্রুত উপ নির্বাচন শেষ করা হোক। রাজ্য নির্বাচন কমিশনকে কেন্দ্রীয় নির্বাচন কমিশন ভোট করাতে প্রস্তুত থাকার কথা বলেছে। তবে এর মধ্যে বিভিন্ন রাজনৈতিক দলগুলিকে নিয়ে বেশ কয়েকটি বৈঠক করে তবেই সিদ্ধান্ত নিতে চাইছে নির্বাচন কমিশন । এর মধ্যেই কেন্দ্রের ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন কলকাতায় আসতে পারেন বলে মনে করা হচ্ছে।

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের তরফ থেকে উপনির্বাচনকে স্বাগত জানানো হচ্ছে। বিজেপির তরফ থেকে জানানো হয়েছে রাজ্যে অতিমারীর পরিস্থিতি থাকলে নির্বাচন করা সম্ভব নয়। আর যদি অতিমারীর পরিস্থিতি না থাকে, তাহলে লক ডাউন সম্পূর্ণভাবে তুলে দেওয়া উচিত এবং লোকাল ট্রেন অবিলম্বে চালু করা উচিত হবে। সিপিএম জানিয়েছে, রাজ্যে তিন বছর ধরে পুর নির্বাচন করা হচ্ছে না। রাজ্যের পুরসভাগুলি অবৈধভাবে চালানো হচ্ছে। পুরভোট কেন্দ্রের ওপর সেভাবে নির্ভর করে না। রাজ্যের ওপর নিভর করে। তাই অবিলম্বে রাজ্যের পুরনির্বাচনও সম্পন্ন করা উচিত। 

আগামী মাস থেকেই এই রাজ্যে পুজোর ছুটি পড়ে যাবে। তাই নির্বাচন কমিশন রাজ্যের কাছে জানতে চেয়েছে, এই রাজ্যে কবে থেকে পুজোর ছুটি পড়বে ? সেক্ষেত্রে সেপ্টেম্বর মাসেই অথবা আগামী মাসের প্রথম দিকেই এই রাজ্যে উপনির্বাচন হওয়ার সম্ভাবনা প্রবল।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages