দেশের ঐতিহ্যকে আরও উপলব্ধি করুক যূব সম্প্রদায় : উপরাষ্ট্রপতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের ঐতিহ্যকে আরও উপলব্ধি করুক যূব সম্প্রদায় : উপরাষ্ট্রপতি

Share This

 

দেশের ঐতিহ্যকে আরও উপলব্ধি করুক যূব সম্প্রদায় : উপরাষ্ট্রপতি

আজ খবর (বাংলা), পুদুচেরি, ভারত, 13/09/2021 : উপরাষ্ট্রপতি শ্রী এম ভেঙ্কাইয়া নাইডু যুব সম্প্রদায়কে ভারতের কালজয়ী ঐতিহ্য আরও গভীর ভাবে আত্মোপলব্ধি এবং সমসাময়িক জীবনে বিভিন্ন ক্ষেত্রে ভারতীয় সাংস্কৃতিক প্রতিভার প্রয়োগের আহ্বান জানিয়েছেন। 

উপরাষ্ট্রপতি আজ পন্ডিচেরিতে অরবিন্দ আশ্রম সফরের সময় একথা বলেন। ভারতের সমৃদ্ধ আধ্যাত্মিক ঐতিহ্য ও সাংস্কৃতিক পরম্পরার ওপর শ্রী অরবিন্দের অগ্রাধিকারের কথা উল্লেখ করে উপরাষ্ট্রপতি বলেন, আমাদের সৃজনশীল চেতনা পুনরুদ্ধার এবং জাতি হিসেবে নতুন উচ্চতা অর্জন করতে হবে।

বিভাজনের সময় জাতীয় একতার বজায় রাখতে শ্রী অরবিন্দ যে আহ্বান জানিয়েছিলেন সে প্রসঙ্গ উল্লেখ করে শ্রী নাইডু বলেন, তাঁর স্বপ্ন পূরণে এবং আমাদের গণতন্ত্রের প্রতিষ্ঠাতাদের উদ্দেশ্য বাস্তবায়ণে এক পুনরুজ্জীবিত ভারত গড়ে তুলতে আমাদের সকলকে একতা ও অখন্ডতার সুরক্ষায় নিরন্তর প্রয়াস চালিয়ে যেতে হবে। শ্রী নাইডু আরও বলেন, সামাজিক কুসংস্কার দূর করতে এবং প্রকৃত পক্ষে এক সাম্যবাদী সমাজ গঠনে আমাদের সমবেত প্রয়াস চালাতে হবে। এই লক্ষ্য পূরণ করতে পারলেই মহান ঋষি অরবিন্দের প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো সম্ভব হবে। 

অরবিন্দ আশ্রমে তাঁর সফর এক সমৃদ্ধ অভিজ্ঞতা বলে উল্লেখ করে শ্রী নাইডু বলেন, আশ্রমবাসীদের প্রাণশক্তি ও গতিময় চরিত্র ঋষি অরবিন্দের আধ্যাত্মিক উত্তরাধিকারের অন্তর্নিহিত ভাবাদর্শকে প্রতিফলিত করে। 

এই আশ্রম সফরকালে উপরাষ্ট্রপতি শ্রী অরবিন্দের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে বলেন, মহান এই বিপ্লবী যোগী, কবি ও দার্শনিক তাঁর দর্শনের মধ্যদিয়ে বিশ্ব ঐক্য, শান্তি ও আধ্যাত্মিকতার প্রসারে মানবতার কাছে চিরন্তর অনুপ্রেরণা হয়ে থাকবেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages