রাত পোহালেই ভোট রাজ্যের 3 জায়গায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাত পোহালেই ভোট রাজ্যের 3 জায়গায়

Share This

রাত পোহালেই ভোট রাজ্যের 3 জায়গায়


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 29/09/2021 : আজ রাত পোহালেই রাজ্যের তিন জায়গায় ভোট। কলকাতার ভবানীপুর, মুর্শিদাবাদের সামসেরগঞ্জ ও জঙ্গিপুরে। এরপর ঠিক এক মাস পর গোসাবা, শান্তিপুর, দিনহাটা ও খড়দহে ভোট হতে চলেছে।

জঙ্গিপুর-সামশেরগঞ্জের সব বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা থাকছে। সীমান্তবর্তী এলাকাতেও নজরদারি থাকছে। 

আগামীকাল কলকাতার ভবানীপুর উপনির্বাচনের পাশাপাশি মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে ভোট গ্রহণ। এই দুই কেন্দ্রেও সুষ্ঠু ও অবাধভাবে ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে প্রতিটি বুথেই কেন্দ্রীয় বাহিনী (CRPF) রাখছে নির্বাচন কমিশন (EC)। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনীর টহলদারি শুরু হয়েছে। 

দুটি বিধানসভার কেন্দ্রেরই ৫০ শতাংশের বেশি বুথে সিসি ক্যামেরা থাকবে। বাকি বুথে মাইক্রো অবজার্ভার থাকবে। 

দুই বিধানসভা কেন্দ্র সীমান্তবর্তী এলাকায় (Boroder Area) অবস্থিত। তাই সীমান্তেও নজরদারি বাড়ানো হয়েছে। দুই কেন্দ্রের একাধিক পয়েন্টে নাকা চেকিং রয়েছে। করোনা বিধি থাকায় ভোটের দিন প্রার্থীরা সর্বোচ্চ দু’টি গাড়ি সঙ্গে নিয়ে ঘুরতে পারবেন। 

মুর্শিদাবাদ জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে মোট ৩২৯টি পোলিং স্টেশন রয়েছে। দু’লক্ষ ৩৭ হাজার ৭৫০ জন ভোটার রয়েছেন। শারীরিকভাবে অক্ষম ভোটারের সংখ্যা ১৫৮৫ জন। জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে ৩৬৩টি পোলিং স্টেশন রয়েছে। এখানে দু’লক্ষ ৫৫ হাজার ৯৯৮ জন ভোটার রয়েছেন। ১৭৬৭ জন শারীরিকভাবে অক্ষম ভোটার রয়েছেন।

পাশাপাশি রাজ্যে আগামী মাসের 30 তারিখে ভোট রয়েছে মোট চার জায়গায়। দক্ষিণ 24 পরগনার গোসাবা, উত্তর 24 পরগনার খড়দহ, নদীয়ার শান্তিপুর ও কোচবিহার জেলার দিনহাটায়। এই চার জায়গায় প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন পেশ করার শেষ তারিখ অকটোবর মাসের 18 তারিখ। ভোটের গণনা করা হবে নভেম্বর মাসের 2 তারিখে।

রিপোর্ট : শ্রেয়া বসু

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages