1968র ভয়াবহ বন্যা নিয়ে বই প্রকাশ জলপাইগুড়িতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


1968র ভয়াবহ বন্যা নিয়ে বই প্রকাশ জলপাইগুড়িতে

Share This

1968র ভয়াবহ বন্যা নিয়ে বই প্রকাশ জলপাইগুড়িতে


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 24/09/2021 : ১৯৬৮ সালের বিধ্বংসী বন্যার ৫০ বছর পূর্তি উপলক্ষে স্মারক গ্রন্থ প্রকাশ হল জলপাইগুড়িতে। বইটি প্রকাশ করেছে কিরাতভূমি সংস্থা। 

১৯৬৮ সালে জলপাইগুড়িতে বিধ্বংসী বন্যা হয়েছিল। ৫০ বছর আগের সেই বন্যায় যারা ভেসে গিয়েছিলেন তাদের কথা স্মরণ  করে ৫৫০ পাতার বইয়ে বন্দি করা হয়েছে বাস্তব কথা। আগামীতে এই বই লিখিত প্রমান হিসেবে কাজ করবে বলে দাবি প্রকাশক সংস্থার। 

১৯৬৮ সালের বন্যায় জলপাইগুড়ি শহরে প্রচুর গরু, পশু, পাখি ও মানুষ ভেসে গিয়েছিল জলে। বন্যার সময় শিলিগুড়িরবাসীরা  জলপাইগুড়িবাসীর  পাশে দাঁড়িয়েছিলেন। বইয়ে মোট দশটি অধ্যায়ে বন্যার ইতিহাস তুলে ধরা হয়েছে বলে জানানো হয়েছে। বইয়ে রয়েছে বন্যার ছবি ও ফটো গ্যালারি। 

বন্যায় স্বজনহারাদের বেদনা তুলে ধরা হয়েছে বইটিতে বলে জানা গেছে। শুক্রবার এক সাংবাদিক বৈঠক করে বইয়ের সূচনা হয়।  উপস্থিত ছিলেন কিরাত ভূমির  সভাপতি  ডঃ আনন্দ গোপাল ঘোষ , স্মারক গ্রন্থের  সম্পাদক সুমন রায় ও গোপা ঘোষ পাল  চৌধুরী, কিরাতভূমির  কোষাধ্যক্ষ পূর্ণপ্রভা বর্মন এবং পরিচালন সমিতির  সদস্য অশোক কুমার গঙ্গোপাধ্যায়। তবে বইটি হাতে না পাওয়ায় বইটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা গেল না। শোনাবো সুমন রায় এবং আনন্দ গোপাল ঘোষের বক্তব্য।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages