ট্যাঙ্কার ধর্মঘট আপাতত স্থগিত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ট্যাঙ্কার ধর্মঘট আপাতত স্থগিত

Share This

ট্যাঙ্কার ধর্মঘট আপাতত স্থগিত


আজ খবর (বাংলা), কলকাতা ও মালদহ, পশ্চিমবঙ্গ, 30/08/2021 : দেশজুড়ে করোনা ভাইরাসের দাপটে মানুষের জীবনযাত্রা দুর্বিসহ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে সাধারন মানুষের জীবন জাপান যাতে আরও দুর্বিসহ হয়ে না ওঠে, অনেকটা সেই কারনেই ট্যাঙ্কার ধর্মঘট স্থগিত করে দিল ট্যাঙ্কার এসোসিয়েশনগুলি। 

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ তেল কোম্পানিগুলি  দিনের পর দিন তেলের দাম বাড়িয়ে চলেছে। অথচ তেল বহনকারী ট্যাঙ্কারের ক্যারিং খরচ বাড়ানো হচ্ছে না। ফলে ক্ষতির মুখে ট্যাংকার মালিক চালক এবং সংশ্লিষ্ট কাজের সাথে যুক্ত শ্রমিকরা। তাই এবারে তেল বহনকারী ট্যাঙ্কারের ক্যারিং খরচ বাড়ানোর দাবিতে রাজ্যজুড়ে ধর্মঘটের পথে ট্যাংকার মালিক এবং বিভিন্ন ট্যাংকার অ্যাসোসিয়েশন গুলি। 

আগামী ৩১ শে আগস্ট রাজ্যজুড়ে এই ধর্মঘটে নামতে চলেছিলেন তাঁরা। এই বিষয়ে মালদা ডিপো ওয়েল ট্যাংকার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি উজ্জল সাহা জানান, "কেন্দ্রীয় সরকারের অধীনস্থ তেল কম্পানিগুলি দিনের-পর-দিন তেলের দাম বাড়িয়ে চলেছেন, অথচ তেলবহন কারি ট্যাংকারের  ক্যারিং খরচ বাড়ানো হচ্ছে না। ফলে ক্ষতির মুখে ট্যাংকার মালিক এবং চালকরা। এরই প্রতিবাদে দেশজুড়ে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল।" তবে এই করোনা পরিস্থিতি এবং আসন্ন শারদীয় উৎসব থাকার জন্য আপাতত মালদায় তারা ধর্মঘট করছেন না। গোটা রাজ্যেই তেল বাহী ট্যাঙ্কার ধর্মঘট আপাতত স্থগিত রাখা হয়েছে। 

তবে আগামীতে তেল বহনকারী ট্যাঙ্কারের খরচ না বাড়ানো হলে বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা, জানিয়েছেন সংগঠনের সভাপতি উজ্জল সাহা।

রিপোর্ট : সুতপা পোদ্দার

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages