পথে নেমে প্রতীকী পাঠশালা এস এফ আই এর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পথে নেমে প্রতীকী পাঠশালা এস এফ আই এর

Share This

পথে নেমে প্রতীকী পাঠশালা এস এফ আই এর


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 12/08/2021 : কোভিড প্রটোকল মেনে স্কুল-কলেজে পঠন-পাঠন পুনরায় চালু করার দাবিতে"পথে বসে ছাত্র ছাত্রীদের নিয়ে প্রতীকী পাঠশালা'র   কর্মসূচী নিল এস এফ আই।

দু'হাজার কুড়ির মার্চ থেকে করোনা মহামারীর জন্য সকল প্রকার স্কুল কলেজের পঠন পাঠন  বন্ধ।  পরবর্তীতে  সরকার এই  শিক্ষা ব্যবস্থাকে করে দিয়েছিলো সম্পূর্ণ অনলাইনে ক্লাস শুরু   করার ফলে সেই সময়ে থেকে উপযুক্ত পরিকাঠামো ও প্রযুক্তির অভাবে অনেক ছাত্রছাত্রী শিক্ষা গ্রহন থেকে বঞ্চিত হয়ে চলেছে । বিশেষ করে প্রান্তিক অঞ্চলের ছাত্রছাত্রীদের কাছে ইন্টারনেট পরিষেবা, নেটপ্যাক ভরার মত অর্থ না থাকার দরুন তারা অনলাইন শিক্ষা ব্যবস্থা থেকে একেবারেই বঞ্চিত হয়ে গিয়েছে।  ফলস্বরূপ আমরা  একটা বড় অংশের ছাত্র-ছাত্রী পড়াশোনা থেকে বাইরে চলে যেতে বাধ্য হচ্ছে একথা বলেছেন বৃহস্পতিবার দুপুরে 

রাজ্য তথা জেলা এসএফআইয়ের নেতৃবৃন্দ। কর্মসূচিতে উপস্থিত ছিলেন এসএফআই এর জেলা নেতা শুভময় ঘোষ, লোকাল সম্পাদক অনির্বাণ দে, সভাপতি শুভম সাহা শুভম সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিন বক্তারা আরো বলেন,বর্তমানে  শপিং মল, পানশালা , রেস্তোরাঁ, সিনেমা হল সহ  আরও  সব কিছু খুলে গেলেও  স্কুল কলেজ বন্ধ আছে আগের মতোই। ফলস্বরূপ প্রভাব পড়ছে শিক্ষার ওপর । 

সারা   রাজ্যের সাথে জলপাইগুড়িতেও বৃহস্পতিবার এস এফ আই রাজ্য কমিটির ডাকে সমগ্র রাজ্যের সাথে জলপাইগুড়ি সদর আঞ্চলিক কমিটি র পক্ষ থেকে শহরের কদমতলা মোড়ে আয়োজন করা হয় "পথে বসে ছাত্র ছাত্রীদের নিয়ে প্রতীকী পাঠশালা'র  ।

এসএফআই নেতৃবৃন্দ জানান, এই আন্দোলনের মাধ্যমে এসএফআই সরকারকে এই বার্তা দিতে চাইছে যে ইচ্ছা থাকলে অবশ্যই কোভিড প্রটোকল মেনে স্কুল-কলেজে পঠন-পাঠন পুনরায় চালু করা সম্ভব। অবিলম্বে স্কুল কলেজ খোলা না হলে এস. এফ. আই. আরও বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবে ।

রিপোর্ট : অরুণ কুমার

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages