লাদাখে শুরু হল নতুন পর্যটন উত্সব - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লাদাখে শুরু হল নতুন পর্যটন উত্সব

Share This

লাদাখে শুরু হল নতুন পর্যটন উত্সব


আজ খবর (বাংলা), লেহ, লাদাখ, ভারত, 28/08/2021 : পর্যটনকে চাঙ্গা করতে লাদাখের লেহ শহরে শুরু হয়েছে তিনদিনের পর্যটন উত্সব। এই উত্সবের নাম দেওয়া হয়েছে 'লাদাখ: নতুন প্রারম্ভ, নতুন লক্ষ্য'।

গুরুত্বপূর্ণ বিষয়সমূহ-

*এই মেগা পর্যটন উৎসবের উদ্দেশ্য হচ্ছে, লাদাখকে পর্যটন কেন্দ্র হিসেবে তুলে ধরতে উৎসাহিত করা।

* এই উৎসবের মাধ্যমে পর্যটন ব্যবসার সঙ্গে যুক্তদের সঙ্গে পর্যটকদের মত বিনিময় ব্যাবস্থা করা।

* তিন দিনের এই পর্যটন উৎসবে লাদাখে উৎপাদিত বিভিন্ন পর্যটন সামগ্রীর প্রদর্শনী ছাড়াও আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতির ব্যবস্থা করা হয়েছে।

কেন্দ্রশাসিত অঞ্চল লে-তে লাদাখের  লেফটেন্যান্ট গভর্নর শ্রী রাধাকৃষ্ণ মাথুর এবং কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী শ্রী জি কিষান রেড্ডি  মেগা পর্যটন উৎসব " লাদাখ: নতুন প্রারম্ভ, নতুন লক্ষ্য"-র আজ সূচনা করেছেন। শ্রী জি কিষান রেড্ডি ভার্চুয়াল মাধ্যমে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। এই পর্যটন উৎসবের শুরুতে লাদাখ অঞ্চলের উন্নয়ন নিয়ে 'লাদাখের জন্য একটি পর্যটন ভিশন' শীর্ষক একটি নথি প্রকাশ করা হয়। লাদাখের সাংসদ শ্রী জামান সেরিং নামগিয়াল , লাদাখের পর্যটন ও সংস্কৃতি সচিব শ্রী কে মাহবুব আলী খান, কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী সচিব শ্রী অরবিন্দ সিং সহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ভারত সরকারের পর্যটন মন্ত্রক লাদাখের পর্যটন বিভাগ এবং অ্যাডভেঞ্চার ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশনের অফ ইন্ডিয়ার সহযোগিতায় এই পর্যটন উৎসবের আয়োজন করেছে। আগামী ২৮ আগস্ট পর্যন্ত এই উৎসব চলবে।

লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলের লেফটেন্যান্ট গভর্নর শ্রী রাধাকৃষ্ণ মাথুর তার ভাষণে লাদাখের নতুন পর্যটন পণ্যের কথা উল্লেখ করে বলেন, জাতিসংঘের দ্বারা বৌদ্ধ স্লোককে লাদাখের সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে চিহ্নিত করা হয়েছে।

কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী শ্রী জি কিষান রেড্ডি ভার্চুয়াল মাধ্যমে তাঁর ভাষণে বলেন, বিগত ৪০ বছরে লাদাখে পর্যটনের প্রভূত উন্নয়ন হয়েছে। তিনি বলেন, লাদাখ হচ্ছে উঁচু পথের দেশ। যেখানে প্রাকৃতিক সৌন্দর্যের আনন্দ থেকে শুরু করে পর্যটকদের জন্য বিভিন্ন অ্যাডভেঞ্চারের সুযোগ রয়েছে। সে সাধারন পর্যটক থেকে শুরু করে ট্রেকার, বাইকার, সাইক্লিস্ট, ক্লাইম্বার সকলের জন্যই। লাদাখ হচ্ছে ভারতের একটি সংস্কৃতিক এবং ঐতিহ্য পূর্ণ পর্যটন কেন্দ্র। সেখানকার বিপুল পর্যটন সম্ভাবনাকে কাজে লাগানোর জন্যই পর্যটন মন্ত্রক এই উৎসবের আয়োজন করেছে। ট্যুর অপারেটর থেকে শুরু করে পর্যটক সকলের জন্যই মতবিনিময়ের ব্যবস্থা রাখা হয়েছে।

এই পর্যটন উৎসবে দেড়শ জন প্রতিনিধি অংশ নিয়েছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages