হাইকোর্ট রাজ্য সরকারকে বিশ্বাস করে না : দিলীপ ঘোষ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হাইকোর্ট রাজ্য সরকারকে বিশ্বাস করে না : দিলীপ ঘোষ

Share This

হাইকোর্ট রাজ্য সরকারকে বিশ্বাস করে না : দিলীপ ঘোষ


আজ খবর (বাংলা), শিলিগুড়ি, দার্জিলিং, পশ্চিমবঙ্গ, 21/08/2021 :  রাজ্যে বিধানসভা নির্বাচন পরবর্তী সময়ে রাজনৈতিক হিংসা নিয়ে বিজেপি বিস্তর অভিযোগ করেছে। বিভিন্ন সময় বিজেপি নেতারা রাজনৈতিক হিংসা নিয়ে সোচ্চার হয়েছেন। এই রাজনৈতিক হিংসার তদন্ত করতে কলকাতা হাইকোর্ট সিবিআইকে নিয়োগ করেছে গত বৃহস্পতিবার। আর আজ হাইকোর্টের সেই উদ্যোগকে স্বাগত জানিয়ে শাসক দলকে কটাক্ষ করতে ছাড়লেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপবাবু বলেন, "সিবিআইকে তখনই তদন্ত করে দেখতে বলা হয়, যখন রাজ্য তদন্ত করতে ব্যর্থ হয়। হাইকোর্ট সিবিআইকে তদন্ৎ করতে নির্দেশ দিয়েছে, যা প্রমান করে হাইকোর্ট তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারের তদন্ত প্রক্রিয়াকে বিশ্বাস করে না।"

হাইকোর্ট পর্যবেক্ষণ করে দেখেছে গত 3রা মে তারিখ পর্যন্ত রাজ্যের বিভিন্ন থানায় ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার বেশ কিছু অভিযোগ জমা পড়েছে, বিজেপির তরফ থেকে বলা হয়েছিল বেশ কিছু ক্ষেত্রে থানা এফআইআর জমা নিতে চায় না। তদন্ত প্রক্রিয়াও এগোতে চায় না। এই মামলায় সব পক্ষের বক্তব্য শুনে হাইকোর্ট ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্ত করতে সিবিআইকে নির্দেশ দিয়েছে। 

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, "যে সব পুলিশ আধিকারিকরা এতদিন এফআইআর নিতে চায় নি, জারা তদন্ত প্রক্রিয়া ঠিকমত এগিয়ে নিয়ে যেতে চায় নি, সিবিআই এর রাডারে তাঁরাও আছেন।"

গতকাল কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর নেতৃত্বে বিরোধী জোট তৈরি করতে একটি ভার্চুয়াল বৈঠকের ডাক দেওয়া হয়েছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিরোধী দলগুলি। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। গতকালের বৈর্হকে মমতা প্রস্তাব দিয়েছিলেন বিরোধী জোট গঠন হলেও সেখানে একটি কোর কমিটি গঠন করা উচিত হবে। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, "ওদের কাজ কর্ম কিছু নেই। ভালই হয়েছে একে অপরের সাথে চা খেতে খেতে সময় কাটাচ্ছেন।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages