লাদাখের উচ্চ পার্বত্য অঞ্চলে চীনের পাল্টা হিসেবে প্রচুর ট্যাঙ্ক মোতায়েন করেছে ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লাদাখের উচ্চ পার্বত্য অঞ্চলে চীনের পাল্টা হিসেবে প্রচুর ট্যাঙ্ক মোতায়েন করেছে ভারত

Share This
লাদাখের উচ্চ পার্বত্য অঞ্চলে চীনের পাল্টা হিসেবে প্রচুর ট্যাঙ্ক মোতায়েন করেছে ভারত


আজ খবর (বাংলা), লাদাখ, ভারত, 09/08/2021 :  পুর্ব লাদাখ অঞ্চলে ভারত ও চীনের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি যেন কিছুতেই শান্ত হতে পারছে না। 
গত এক বছরে বা তারও আগে থাকতে চীনের সাথে সীমান্ত সমস্যা নিয়ে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছে ভারত। সেই বৈঠকের ফলাফল হিসেবে চীন ও ভারত দুই পক্ষই সীমান্ত (LAC) থেকে নিজেদের সেনাবাহিনী সরিয়ে নিয়ে গিয়েছে। কিন্তু দ্বিপাক্ষিক বৈঠকের সিদ্ধান্তকে ব্যর্থ করে চীন বারংবার সীমান্ত অঞ্চলে ফের সক্রিয় হয়ে উঠছে। বাধ্য হয়ে ভারতকেও নিজেদের মত করে প্রস্তুতি সেরে রাখতে হচ্ছে পুর্ব লাদাখ সীমান্তে।
চীনের পাল্টা প্রস্তুতি হিসেবে আপাতত ভারত সীমান্তের হাই অলটিচিউড এলাকায় নিয়ে গিয়েছে প্রচুর ট্যাঙ্ক। এই মুহুর্তে পুর্ব লাদাখের 14000 থেকে 17000 ফুট উচ্চতায় সীমান্ত থেকে 40 কিলোমিটার দুরত্বে ভারত প্রচুর পরিমানে অত্যাধুনিক টি 90 ভীষ্ম ও টি 72 অজয় ট্যাঙ্কগুলিকে মোতায়েন করেছে এবং সেগুলি দিয়ে নিয়মিত যুদ্ধ্যাভাস চালিয়ে যাচ্ছে।
ভারত কোনোভাবেই 2020 সালে মে মাসে চীনের সাথে গ্যালওয়ান উপত্যাকার সংঘাত ভুলতে রাজি নয়। এমনকি উত্তর ও দক্ষিণ প্যাংগঙ লেকের সংঘাত এবং গুলির লড়াইও ভুলতে রাজি নয় ভারত। গত এক বছরে তাই পুর্ব লাদাখ অঞ্চলের মাইনাস 45 ডিগ্রি তাপমাত্রাও পুরোপুরি সইয়ে নিয়ে নিজেদেরকে পুরোপুরি প্রস্তুত করে রেখেছে ভারতীয় সেনাবাহিনী ।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages