স্বাস্থ্যসাথী কার্ড পেলেন ৯৬-এর বৃদ্ধা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


স্বাস্থ্যসাথী কার্ড পেলেন ৯৬-এর বৃদ্ধা

Share This

স্বাস্থ্যসাথী কার্ড পেলেন ৯৬-এর বৃদ্ধা
96 বছরের সরস্বতী ঘোষ


আজ খবর (বাংলা), পুর্বস্থলি, পুর্ব বর্দ্ধমান, পশ্চিমবঙ্গ, 31/08/2021 :   ৯৬ বছর বয়সে স্বাস্থ্যসাথী কার্ড পেলেন, পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী এক নম্বর ব্লকের নসরপুর পঞ্চায়েতের ইট খোলাপাড়া এলাকার বাসিন্দা সরস্বতী ঘোষ।

একই সাথে তার মেয়ে ৭৬ বছর বয়সী লতিকা সরকারও পেলেন স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা। পূর্বস্থলীর সমুদ্রগড়ে নসরতপুর পারুলডাঙ্গা হাইস্কুলে দুয়ারে সরকারের ক্যাম্প বসেছিল, আর সেই ক্যাম্পেই দাঁড়িয়েছিলেন ৯৬ বছর বয়সী সরস্বতী দেবী এবং তাঁর মেয়ে ৭৬ বছর বয়সী লতিকা সরকার. লাইনে দাঁড়িয়েই সংগ্রহ করলেন স্বাস্থ্যসাথী কার্ড। 

৯৬ বছর বয়সী  বৃদ্ধা নীজের বাড়িতে বসে  জানান, "আমার দেখা সেরা মুখ্যমন্ত্রী দিদি, দিদি আমি একশো বছর বাঁচতে চাই. মুখ্যমন্ত্রীর উদ্যোগে হাতে স্বাস্থ্যসাথীর কার্ড পেয়ে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ"।  স্বামী মারা যাবার পরই নসরতপুরের ইটখোলা পাড়ায় বাসিন্দা মেয়ে লতিকা সরকারের সাথেই থাকেন তাঁর ছিয়ানব্বই বছরের বৃদ্ধা মা। 

সরস্বতী দেবীর মেয়ে লতিকা সরকার

সরস্বতীর বয়স ৯৬ এর পেরিয়ে গেলেও এখনো লাঠি নিয়ে হেঁটে চলেই বেড়ান সরস্বতী দেবী। দারিদ্রতা তাদের নিত্যদিনের সঙ্গী।  এই বয়সে মায়ের রোগভোগ হলে কিভাবে তার চিকিৎসা করাবে? এ নিয়ে প্রায়ই চিন্তায় থাকতেন ৭৬ বছরের লতিকা সরকার। তবে স্বাস্থ্যসাথী কার্ড তাঁদের দুজনেরই হওয়ায় খুশি উভয়েই। 

বর্তমানে  দুই বৃদ্ধাকে  দেখভাল করেন তারই বড় মেয়ের ঘরের এক নাতি অভিজিৎ মল্লিক। অভিজিৎ মল্লিক এর কথায়, দিদিমা এবং তাঁর মায়ের বয়স হয়েছে আমাদের আর্থিক অবস্থাও সেই রকমভাবে ভালো নয়, উনি প্রায়ই বলেন আমি একশো বছর বাঁচতে চাই।প্রায়ই চিন্তা হতো অসুখ বিসুখ হলে কিভাবে চিকিৎসা করাব? স্বাস্থ্যসাথীর কার্ড হাতে পাওয়াতে অনেকটাই সুবিধা হল।

রিপোর্ট : কল্যাণ দত্ত :পূর্ব বর্ধমান 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages