তালিবানের চোখে চোখ রেখে আফগানদের বিক্ষোভ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তালিবানের চোখে চোখ রেখে আফগানদের বিক্ষোভ

Share This
তালিবানের চোখে চোখ রেখে আফগানদের বিক্ষোভ


আজ খবর (বাংলা), কাবুল, আফগানিস্তান, 18/08/2021 : দেশের সেনাবাহিনী বিনা প্রতিরোধে তালিবানের সামনে হার স্বীকার করে নিয়েছে, দেশের প্রেসিডেনট দেশ ছেড়ে পালিয়ে গিয়েছেন। তবু তালিবানের সামনে শিরদাঁড়া সোজা করে বিক্ষভে ফেটে পড়ল আফগান জনতা।
আজ জালালাবাদে তালিবানের বিরুদ্ধে মিছিল করলেন আফগানরা । সেখানে তালিবানের পতাকা নামিয়ে দিয়ে আফগানিস্তানের জাতীয় পতাকা উত্তোলন করেন আফগান ব্যবসায়ীরা। জাতীয় পতাকা নিয়ে মিছিল বের করা হয়। জালালাবাদে মিছিলের ওপর নির্বিচারে গুলি চালাতে শুরু করেছিল তালিবানরা। গুলিতে বেশ কয়েকজন আফগান এবং সাংবাদিক আহত হয়েছেন। তবু তালিবানের চোখে চোখ রেখেই সাধারন মানুষ আজ বিক্ষোভ দেখিয়েছেন আফগানিস্তানে। এদিকে আজ কান্দাহার স্টেডিয়ামে 4 আফগান কমান্ডারকে হত্যা করেছে তালিবানরা।
পাশাপাশি নিজেদের স্বাধীনতার দাবীতে বিক্ষোভ দেখিয়েছেন আফগান মহিলারাও। এর আগে তালিবানদের থেকে নিস্তার পেয়ে আফগান মহিলারা সমাজে আগের থেকে অনেক বেশী স্বাধীনতা পেয়েছেন। তালিবানি শাসনে সেই সব স্বাধীনতা প্রায় সবটাই খর্ব হবে তা বুঝে নিয়েছেন আফগান মহিলারা। আর সেই কারনেই আজ বিক্ষোভ দেখালেন তাঁরা। যদিও ইতিমধ্যেই তালিবান নেতারা জানিয়ে রেখেছে যে আফগান মহিলারা চাকরি করতেই পারে কিন্তু শরিয়তি আইন মেনে চলতে হবে সবাইকে।
এদিকে অনেক আগেই দেশ ছেড়ে পালিয়ে গিয়েছেন প্রেসিডেনট আশরাফ গনি। তালিবান দাবী করেছে প্রাক্তন প্রেসিডেনট দেশের প্রচুর ধন  সম্পদ চুরি করে পালিয়েছে। তাই সেই প্রেসিডেনটকে খুঁজে বের করতে মরিয়া প্রয়াস চালাচ্ছে তালিবান জঙ্গীরা। আফগান সেনাবাহিনী প্রচুর অস্ত্রশস্ত্র ফেলে চলে গিয়েছে। সেইসব অস্ত্র সবকিছুই দখল করে নিয়েছে তালিবান জঙ্গীরা।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages