বাংলা পক্ষের চাপে বিদ্যুৎ পর্ষদের পরীক্ষার প্রশ্নপত্র বাংলায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাংলা পক্ষের চাপে বিদ্যুৎ পর্ষদের পরীক্ষার প্রশ্নপত্র বাংলায়

Share This

বাংলা পক্ষের চাপে বিদ্যুৎ পর্ষদের পরীক্ষার প্রশ্নপত্র বাংলায়


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 26/08/2021 : বাংলা পক্ষ থেকে দাবী করা হয়েছে যে তাদের দীর্ঘ আন্দলনের ফলেই রাজ্যে বিদ্যুৎ বন্টন পর্ষদের নিয়োগের পরীক্ষায় প্রশ্নপত্র বাংলা ভাষায় করা বাধ্যতামূলক করতে হয়েছে।

ভারতে বাঙালির জাতীয় সংগঠন 'বাংলা পক্ষ' অত‍্যন্ত আনন্দের সঙ্গে জানিয়েছে যে, "আমাদের দীর্ঘ আন্দোলনের ফলে রাজ‍্য বিদ‍্যুৎ বন্টন সংস্থার নিয়োগ পরীক্ষায় বাংলা ভাষার পরীক্ষা বাধ‍্যতামূলক করা হয়েছে।

রাজ‍্য বিদ‍্যুৎ বন্টন সংস্থার (WBSEDCL) উচ্চ বেতনের চাকরিতে বহিরাগতদের সংখ‍্যাধিক‍্য নিয়ে আমরা দীর্ঘ সময় ধরে প্রতিবাদ আন্দোলন করে আসছি। অন‍্যান‍্য রাজ‍্যের উদাহরণ তুলে ধরে আমরা পরীক্ষায় বাংলা ভাষায় লিখিত ও মৌখিকের দাবি করেছিলাম।

সম্প্রতি সংস্থার চাকুরির বিজ্ঞাপনে আমরা লক্ষ‍্য করি ৫ নম্বর বাংলা ভাষার লিখিত ও ১৫ নম্বর মৌখিক পরীক্ষার কথা বলা হয়েছে।

এরফলে বাংলা ভূমিসন্তানরা চাকরিতে অগ্রাধিকার পাবে বলেই আমরা আশা করছি। সেই সঙ্গে পরবর্তীকালে ২৫ নম্বরের লিখিত পরীক্ষার দাবিও জানাচ্ছি।

বাংলা পক্ষের দাবি মেনে  নিয়োগ পদ্ধতিতে বাংলা ভাষাকে যুক্ত করার জন‍্য বাংলার মাননীয়া মুখ‍্যমন্ত্রী, মাননীয় বিদ‍্যুৎমন্ত্রী ও সংশ্লিষ্ট সকলকে আমরা আন্তরিক ধন‍্যবাদ জানাই। অভিনন্দন জানাই সংস্থার সেই সকল কর্মীদের যাঁরা প্রথম থেকেই আমাদের দাবির সপক্ষে নিজ দপ্তরে সক্রিয় ছিলেন। জয় বাংলা।"

রিপোর্ট : দিব্যেন্দু সাহা

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages