সাইকেলে বিশ্বভ্রমনের পথে বাঘমুন্ডির অক্ষয় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সাইকেলে বিশ্বভ্রমনের পথে বাঘমুন্ডির অক্ষয়

Share This

সাইকেলে বিশ্বভ্রমনের পথে বাঘমুন্ডির অক্ষয়


আজ খবর (বাংলা), খারদুংলা, লাদাখ, ভারত, 06/08/2021: সাইকেল নিয়ে বিশ্বভ্রমনে পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের বুড়দা গ্রামের অক্ষয়।

প্রতিটি মানুষের নানান স্বপ্নে ভরা জীবন। তবে স্বপ্ন ঘুমিয়ে থাকলে পূরণ হয়না। স্বপ্ন জেগে থেকে পরিশ্রম করে জীবনে জেদ রেখে পূরণ হয়। এমনই এক স্বপ্ন পূরণ হলো পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের বুড়দা গ্রামের বয়শ ২৫ এর যুবকের। ছোটোবেলা থেকেই তাঁর স্বপ্ন ছিলো সাইকেল চালিয়ে নিজের দেশকে দেখা। কিন্তু পারিবারিক অবস্থা বাধা হয়ে দাঁড়িয়েছিল তাঁর স্বপ্নের কাছে। তবু অদম সাহস বুকে নিয়ে অক্ষয় ভগত বাড়ি থেকে প্রথমবার বাল্য বিবাহ রোধের বার্তাকে পাথেয় করে গত ২০১৮ সালের মার্চ মাসে বেরিয়েছিল সারা ভারতবর্ষ ভ্রমনে। 


৪০১ দিনে ভ্রমণ করে অক্ষয় ২০১৯ সালের ১০ ই এপ্রিল বাড়ি ফিরে আসেন। এবার সে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েছে বিশ্বভ্রমনে। পৌঁছে গেছেন লাদাখে , সেখানে পৃথিবীর সবথেকে উচ্চতম মোটরগাড়ি চলার রাস্তা খারদুঙলা  ( ৫৩৫৯মিটার) জয় করেছে সাইকেলে। এরপর সে যাবে কাশ্মীর সেখান থেকে দিল্লি হয়ে আফ্রিকার উদ্যেশে। তিনি বলেন, "মানালির পর রাস্তা কঠিন ছিল , সারচু নামের এক জায়গায় প্রায় ৫ কিমি রাস্তাতে পথের ওপর তিন ফুট ধুলো ছিল।  কিছু দেখা যাচ্ছিল না। তারপর একটা কঠিন পাস পেরোতে গিয়ে অক্সিজেন এর অভাব দেখা দেয়। সেখানে একটু শরীর অসুস্থ হয় তখন একটা গাড়িতে লিফট নিয়ে সেই পাস পেরিয়ে নীচে নেমে একটা হোটেলে বিশ্রাম নেই , সেই লাদাখি ড্রাইভার খুব সহযোগিতা করেন। "

তারপর বিশ্বের দ্বিতীয় উঁচু পাস ট্যাংলাঙলা পেরিয়ে লেহতে পৌঁছায় , খারদুঙলা চড়তে গিয়েও প্রচন্ড অক্সিজেন এর সমস্যা দেখা দেয় যখন উপরে পৌঁছায় তখন সেখানে স্নোফল হচ্ছিল আর ঠান্ডায় প্রচন্ড অবস্থা খারাপ। তিনি আরও বলেন, তাঁর এই যাত্রা সমর্পিত করেছে করোনা যোদ্ধাদের ও সিনেমার নায়ক সোনু সুদকে।

ক্যামেরা : পুর্ণচন্দ্র রক্ষিত, রিপোর্ট : মানসী মন্ডল

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages