লালকেল্লায় আজ অভ্যাগতরা পাবেন ট্রাইফেয়েডের হাতপাখা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লালকেল্লায় আজ অভ্যাগতরা পাবেন ট্রাইফেয়েডের হাতপাখা

Share This

লালকেল্লায় আজ অভ্যাগতরা পাবেন ট্রাইফেয়েডের হাতপাখা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 15/08/2021 : আজ লালকেল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অভ্যাগতদের হাতে আজ ট্রাইফেয়েডের হাতপাখা  তুলে দেওয়া হবে।

বিশেষ বৈশিষ্ট্য সমূহ-
* ট্রাইফেড প্রতিরক্ষা মন্ত্রকের সহযোগিতায় আদিবাসী সম্প্রদায়ের তৈরি হস্তনির্মিত পাখা স্বাধীনতা দিবসে উপস্থিত অভ্যাগতদের হাতে তুলে দেবে
* এই পাখা পরিবেশবান্ধব এবং প্রাকৃতিক জৈব উপকরণ দিয়ে তৈরি
* এই ধরনের পাখা দেশের ট্রাইবস ইন্ডিয়ার রিটেইল আউটলেট ছাড়াও ই-কমার্স প্ল্যাটফর্মেও পাওয়া যাবে
আগস্ট হচ্ছে একটি বিশেষ মাস। বিশেষত এ বছরে। ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে সারা দেশজুড়ে উদযাপিত হচ্ছে আজাদী কা অমৃত মহোৎসব।
আত্মনির্ভর অভিযানের অঙ্গ হিসাবে ট্রাইবাল কো-অপারেটিভ মার্কেটিং ডেভলপমেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়া লিমিটেড বা ট্রাইফেড আদিবাসী সম্প্রদায়ের মানুষের আয় এবং জীবিকাকে অব্যাহত রাখার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আদিবাসী সম্প্রদায়ের শিল্পীদের হাতে তৈরি কারুশিল্পকে স্বীকৃতি দিতে ট্রাইফেড প্রতিরক্ষা মন্ত্রকের সহযোগিতায় আবারও লালকেল্লায় প্রধানমন্ত্রী স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে আসা বিশিষ্ট ব্যক্তি এবং অতিথিদের হাতে পাখা তুলে দেবে।
পরিবেশবান্ধব এই পাখা বিশেষত রাজস্থান, ওড়িশা, পশ্চিমবঙ্গ, বিহার, গুজরাট এবং ঝাড়খণ্ডের আদিবাসী সম্প্রদায়ভুক্ত শিল্পীরা তৈরি করেছেন। এটি সম্পূর্ণ প্রাকৃতিক এবং জৈব উপাদান দিয়ে তৈরি।
এই পাখা ট্রাইবস ইন্ডিয়া রেটেল আউটলেট ছাড়াও ই-কমার্স প্লাটফর্ম মারফত পাওয়া যাবে।
১৯৯৯ সালে ট্রাইবস ইন্ডিয়ার দিল্লিতে একটিমাত্র রিটেল কাউন্টার ছিল। বর্তমানে সারা দেশজুড়ে এই কাউন্টারের সংখ্যা দাঁড়িয়েছে ১৪১।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages