আফগানিস্তানের ব্যাপারে বড় কোনো সিদ্ধান্ত নিতে চলেছে আমেরিকা ! শুরু জল্পনা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আফগানিস্তানের ব্যাপারে বড় কোনো সিদ্ধান্ত নিতে চলেছে আমেরিকা ! শুরু জল্পনা

Share This

আফগানিস্তানের ব্যাপারে বড় কোনো সিদ্ধান্ত নিতে চলেছে আমেরিকা ! শুরু জল্পনা


আজ খবর (বাংলা), ওয়াশিংটন, মার্কিন যুক্তরাষ্ট্র, 27/08/2021 :  গতকাল কাবুলে যে পরপর দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছিল, সেই ঘটনায় প্রাণ হারিয়েছেন 13 জন মার্কিন সার্ভিস মেম্বার। আজ তাঁদেরকেই দেশের হিরো হিসেবে সন্মান জানালেন মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেনট কমলা হ্যারিস।

গতকাল কাবুলে 20 মিনিটের ব্যবধানে পরপর দুটি শক্তিশালী বিস্ফোরণ হয়েছিল। ঐ বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট 60 জনের, আহত প্রায় 150 জন। 

ঐ বিস্ফোরণে নিহত হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের 13 জন সার্ভিস মেম্বার। তাঁদের মৃত্যুতে শোকে বিহ্বল মার্কিন যুক্তরাষ্ট্র। সে দেশের ভাইস প্রেসিডেনট কমলা হ্যারিস বলেছেন, "যাঁরা অকুতোভয় হয়ে অসংখ্য মানুষের প্রাণ বাঁচালেন, যাঁরা ভয়ংকর বিপদ থেকে মার্কিনি এবং আফগানদের উদ্ধার করার জন্যে অক্লান্ত পরিশ্রম করে গেলেন, তাঁদেরকেই এভাবে প্রাণ দিতে হল ! এই মানুষগুলিই হলেন মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পদ, দেশের সত্যিকারের হিরো। এঁদের আত্মবলিদান আমেরিকা কোনোদিন ভুলবে না।"



কাবুলের বিস্ফোরণে যে মার্কিন সার্ভিস মেম্বারদের প্রাণহানি হল, তাঁদের সন্মানার্থে আগামী 30 তারিখ পর্জঙ আমেরিকা তাদের জাতীয় পতাকা অর্ধনামিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এই মুহুর্তে মার্কিনিদের সব চেয়ে বড় প্রশ্ন হল 'কে বা কারা ঘটালো এই নৃশংস বিস্ফোরণ, যে এতগুলো মানুষের প্রাণ চলে গেল, এত মানুষ আহত হল ? কারা আছে এই নাশকতার পিছনে ?' একই প্রশ্ন গোটা বিশ্বের, একই প্রশ্ন সভ্য জগতের। গত কয়েকদিন ধরেই সন্দেহ দানা বাঁধছিল, যেভাবে নিষিদ্ধ জঙ্গী সংগঠনগুলি তালিবানকে সমর্থন করতে এগিয়ে আসতে চাইছে, তাতে বড়সড় কোনো নাশকতার ঘটনা না ঘটে যায়! আশঙ্কাই এবার সত্য হল। গতকাল কাবুলের হামিদ কারজাই বিমান বন্দরের আববি গেটে প্রথম বিস্ফোরণ ঘটে এবং ব্যারন হোটেলের সামনে দ্বিতীয় বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে এখনও পর্যন্ত মোট 60 জনের মৃত্যু হয়েছে এবং প্রায় 150 জন গুরুতরভাবে আহত হয়েছেন। এই ঘটনার পর আমেরিকা কোনো বড় সিদ্ধান্ত নিতে পারে বলে মনে করা হচ্ছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages