এবার সেনাবাহিনীতে মহিলা কর্নেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার সেনাবাহিনীতে মহিলা কর্নেল

Share This

এবার সেনাবাহিনীতে মহিলা কর্নেল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 24/08/2021 : ভারতীয় সেনাবাহিনীর একটি সিলেকশন বোর্ড দীর্ঘ ২৬ বছর অসামান্য সেবা নিবৃত্তি শেষে ৫ জন মহিলা আধিকারিককে কর্ণেল (টাইম স্কেল) র‍্যাঙ্ক বা পদে উন্নীত করার নিয়ম-নীতি চূড়ান্ত করেছে। উল্লেখ করা যেতে পারে, ভারতীয় সেনা ইতিহাসে প্রথমবার সিগনাল কর্পস, ইলেক্ট্রনিক ও মেকানিকাল ইঞ্জিনিয়ার কর্পস এবং ইঞ্জিনিয়ার্স কর্পস থেকে ৫ জন মহিলা আধিকারিক কর্ণেল পদ পেতে চলেছেন। এর আগে আর্মি মেডিকেল কর্পস, জাজ অ্যাডভোকেট জেনারেল এবং আর্মি এডুকেশন কর্পস থেকে মহিলা আধিকারিকরা পদোন্নতিতে কর্ণেল মর্যাদা পেয়েছেন। 

ভারতীয় সেনাবাহিনীর বিভিন্ন শাখায় পদোন্নতির পন্থা-পদ্ধতি আরও প্রসারিত করে মহিলা আধিকারিকদের কর্মজীবনে সুযোগ-সুবিধা বাড়ানোর লক্ষ্যেই এই পদক্ষেপ। সেনাবাহিনী এর আগে মহিলা আধিকারিকদের স্থায়ী-ভিত্তিতে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। তবে, মহিলা আধিকারিকদের কর্ণেল পদে পদোন্নতির এই সিদ্ধান্তের ফলে সেনাবাহিনীতে লিঙ্গ বৈষম্য দূর করার ক্ষেত্রে আরও কয়েক কদম অগ্রসর হওয়া সম্ভব হবে। 

সেনাবাহিনী যে ৫ জন মহিলা আধিকারিককে কর্ণেল (টাইম স্কেল) পদমর্যাদায় সম্মানিত করার সিদ্ধান্ত নিয়েছে, তাঁরা হলেন – সিগনাল কর্পস থেকে লেঃ কর্ণেল সঙ্গীতা সার্দানা, ইলেক্ট্রনিক অ্যান্ড মেকানিকাল ইঞ্জিনিয়ার কর্পস থেকে লেঃ কর্ণেল সোনিয়া আনন্দ ও লেঃ কর্ণেল নবনীত দুগগ্‌ল, ইঞ্জিনিয়ার্স কর্পস থেকে লেঃ কর্ণেল রেণূ খান্না এবং লেঃ কর্ণেল রিচা সাগর। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages