অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল দেখা করলেন প্রহ্লাদ প্যাটেলের সাথে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল দেখা করলেন প্রহ্লাদ প্যাটেলের সাথে

Share This

অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল দেখা করলেন প্রহ্লাদ প্যাটেলের সাথে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 06/08/2021 : কেন্দ্রীয় কয়লা এবং সংসদীয় বিষয়ক মন্ত্রী শ্রী প্রহ্লাদ যোশী অস্ট্রেলিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী এবং সেদেশের বিশেষ বাণিজ্য দূত মিস্টার টনি অ্যাবটের নেতৃত্বে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে গতকাল এক বৈঠকে মিলিত হন। প্রতিনিধিদলটি মূলত ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক সমপ্রসারণের বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে বিস্তারিত আলোচনা করেন। ভারতে জ্বালানি খাতের উন্নয়নে অস্ট্রেলিয়ার সহযোগিতা নিয়ে বৈঠকে আলোচনা হয়। মিস্টার অ্যাবোটের সঙ্গে ওই বৈঠকে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার হাইকমিশনার মিস্টার ব্যারি ও'ফারেল এও এবং অস্ট্রেলিয়ার হাই কমিশনের অর্থনৈতিক পরামর্শদাতা মিস্টার হুগ বয়লান।

এই বৈঠকে কেন্দ্রীয় কয়লা মন্ত্রী ভারতে জ্বালানির প্রধান উৎস হিসেবে কয়লার কথা উল্লেখ করে বলেন, দেশে কয়লা উৎপাদন আরও বাড়ানোর জন্য সরকার সঠিকভাবে মনোনিবেশ করেছে। তিনি অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলকে ভারতে ভূগর্ভস্থ কয়লার গ্যাসিফিকেশন বা কয়লা থেকে গ্যাসে রূপান্তরিত করার পদ্ধতি এবং কোল বেড মিথেন উত্তোলনের ক্ষেত্রে ভারতের সাথে সহযোগিতা করার জন্য আহ্বান জানান। ভারতে ইভি তৈরির ক্ষেত্রে অস্ট্রেলিয়ার গুরুত্বের কথা কেন্দ্রীয় মন্ত্রী উল্লেখ করেন।
অস্ট্রেলিয়ার উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের সঙ্গে আয়োজিত এই বৈঠকে কয়লা মন্ত্রকের সচিব ডক্টর অনিল কুমার জৈন, খনি মন্ত্রকের সচিব শ্রী অলক ট্যান্ডন সহ উভয় মন্ত্রকের পদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages