তালিবানের প্রতিরোধে শুরু হল সংঘর্ষ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তালিবানের প্রতিরোধে শুরু হল সংঘর্ষ

Share This

তালিবানের প্রতিরোধে শুরু হল সংঘর্ষ


আজ খবর  (বাংলা), কাবুল, আফগানিস্তান, 22/08/2021 : আফগানিস্তানের বিভিন্ন জায়গায় প্রতিরোধ বাহিনীর সাথে তালিবানদের সংঘর্ষ বেঁধে গিয়েছে। আফগানিস্তানের বিভিন্ন জায়গা থেকে সংঘর্ষের খবর আসছে। 

যে সব আফগান মানুষ দেশ ছেড়ে পালিয়ে যান নি, তাঁরা দেশের স্বাধীনতার জন্যেই তালিবানদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছেন। এই প্রতিরোধ বাহিনীতে যোগ দিয়েছেন আফগান সেনার একটা বড় অংশ। এই প্রতিরোধ বাহিনীর সাথেই তালিবানদের ব্যাপক সংঘর্ষ শুরু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।


ইতিমধ্যেই প্রতিরোধ বাহিনীর প্রতিরোধে তালিবানরা পিছু হঠ্তে শুরু করেছে। আফগানিস্তানের কপিসা প্রদেশে 12 জন তালিবানের মৃত্যু হয়েছে। আফগানিস্তানের অন্যান্য জায়গা থেকেও তালিবান যোদ্ধাদের মৃত্যুর খবর আসছে। নিউ আব্বাদে মৃত্যু হয়েছে 12 জনের বেশি তালিবানের।


তালিবান যোদ্ধারা দখল করে নিয়েছিল এমন বেশ কিছু জায়গায় তালিবানদের নতুন করে প্রতিরোধের মুখে পড়তে হচ্ছে এবং সেই জায়গা খালি করে কিছুটা পিছিয়েও আসতে হচ্ছে। তবে তালিবানদের হাতে রয়েছে অত্যাধুনিক অস্ত্র। আফগান সেনাবাহিনী যে অস্ত্র মার্কিন যুক্তরাষ্ট্রের থেকে পেয়েছিল, সেইসব অস্ত্র শস্ত্র ফেলে পালিয়ে গিয়েছিল তারা। সেই অস্ত্র ভাণ্ডার এখন তালিবানের হাতে। তাই তালিবানদের সাথে যুদ্ধ করতে হলে প্রতিরোধ বাহিনীর চাই আরও উন্নতমানের অস্ত্র শস্ত্র। সেক্ষেত্রে তাদের সহায়তা করতে কোনো শক্তিশালী দেশকেই এগিয়ে আসতে হবে। 

এদিকে আফগানিস্তান নিয়ে আগামী মঙ্গলবার জি7 দেশগুলির নেতাদের নিয়ে বৈঠকের ডাক দিয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages