জলপাইগুড়িতে পালিত হল অগষ্ট ক্রান্তি দিবস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জলপাইগুড়িতে পালিত হল অগষ্ট ক্রান্তি দিবস

Share This

জলপাইগুড়িতে পালিত হল অগষ্ট  ক্রান্তি দিবস


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 09/08/2021 : ১৯৪২ এর ৮ ই আগস্ট বোম্বাইতে অনুষ্ঠিত  কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সভায় গান্ধীজির নেতৃত্বে গৃহীত হয় সেই ঐতিহাসিক প্রস্তাব " ইংরেজ ভারত ছাড়ো "। নতুন স্লোগান তৈরী হয় " করেঙ্গে ইয়ে মরেঙ্গে"।

রাতেই গান্ধী, নেহেরু, আজাদ, প‍্যাটেলসহ প্রথম সারির সমস্ত কংগ্রেস নেতাকে গ্ৰেপ্তার করে ব্রিটিশ পুলিশ।পরের দিন ৯ ই আগস্ট সকাল থেকেই শুরু হয় সারা ভারতব‍্যাপি এক সুদীর্ঘ আন্দোলন, ইতিহাসে যা আগস্ট বিপ্লব নামে পরিচিত।

কংগ্রেস ৯ ই আগস্ট দিনটিকে " আগস্ট ক্রান্তি দিবস " হিসাবে সেই থেকে পালন করছে।প্রতিটি ব্লকে পতাকা উত্তোলন করে মর্যাদার সঙ্গে দিনটি পালন করা হয়েছে। জেলা অফিসে সকাল নয়টায় দিনটি উদযাপিত হয়েছে।                                                

জলপাইগুড়ি জেলা কংগ্রেস কমিটির তরফে রাজীব ভবনে দিনটি পালন করার পর গান্ধী মোড়ে দিনটির গুরুত্ব দিয়ে মহাত্মা গান্ধীর মূতিতে মাল‍্যদান করা হয়।পাশাপাশি দিনটির গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা হয়।উপস্থিত ছিলেন জেলা কংগ্রেসের সভাপতি পিনাকী সেনগুপ্ত,সুভাষ বকসী,সহ অসিম তরবদার,চন্দন কুমার ঘোষ সহ অন্যান্য রা।দলীয়  ও কংগ্রেসের চরকা সম্বলিত পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে রাজীব ভবনে দিনটি উৎযাপিত হয়েছিল।শেষ হয়  গান্ধী মূতিতে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages